Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

সেমিতে বার্সার প্রতিপক্ষ লিভারপুল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৩:০৩ এএম | আপডেট : ৭:৫৭ এএম, ১৮ এপ্রিল, ২০১৯

প্রথমার্ধে দারুণ ফুটবল খেলা পোর্তো দ্বিতীয়ার্ধে দাঁড়াতেই পারল না। মানে-সালাহ-ফিরমিনোদের গতির সামনে শ্রেফ উড়ে গেল পর্তুগিজ দলটি। দারুণ জয়ে লিভারপুলও উঠে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে।

বুধবার পোর্তোর স্তাদিও দো দ্রাগাওতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে স্বাগতিকদের ৪-১ গোলে হারায় সফরকারী লিভারপুল। ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জয়ে শেষ চারের পথ অনেকটা পরিষ্কার রেখেছিল তারা। দুই লেগ মিলে ৬-১ ব্যবধানে প্রতিযোগিতায় অগ্রযাত্রা অব্যাহত রাখল ‘অল রেড’ খ্যাত দলটি। ৩০ এপ্রিল শেষ চারে ইয়ুর্গুন ক্লপের দলের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

প্রথমার্ধে লক্ষ্যে নেওয়া একমাত্র শটে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল, গোলটি করেন সাদিও মানে। গত মৌসুমে শেষ ষোলোয় একই প্রতিপক্ষের বিপক্ষে এই মাঠেই হ্যাটট্রিক করেছিলেন সেনেগালের এই স্ট্রাইকার। দুই লেগ মিলে সেবার পোর্তোকে তারা উড়িয়ে দিয়েছিল ৫-০ গোলে।

দ্বিতীয়ার্ধে মোহাম্মাদ সালাহর গোলে ব্যবধান বাড়ায় সফরকারীরা। এর আগ পর্যন্ত আক্রমনাত্মক ফুটবলে ক্লপের দলকে হুমকি দিচ্ছিল পোর্তো। কিন্তু লিভারপুলের পোষ্টে আট বার শট রেখেও জালের দেখা পায়নি তারা।

৬৮তম মিনিটে অবশেষে জালের দেখা পায় স্বাগতিকরা। মিলিতোর গোলে ব্যবধান কমায় তারা। কিন্তু এই গোল যেন তাতিয়ে দেয় ক্লপের শিষ্যদের। ৭৭তম মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে ব্যবধান বাড়ানোর পর ৮৪তম মিনিটে স্কোরলাইন ৪-১ করে দেন দলপতি ও ডিফেন্ডার ভার্গিল ফন ডিক।

রাতের আরেক শ^সরুদ্ধকর ম্যাচে টটেনহাম হটস্পারকে ৪-৩ গোলে হারিয়েও বিদায় নিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে স্পার্সরা ১-০ গোলে জেতায় দুই লেগ মিলে স্কোরবোর্ড হয় ৪-৪। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে প্রথমবারের মত প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠে টটেনহাম; যেখানে তাদের প্রতিপক্ষ শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদ ও কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসকে হারানো নেদারল্যান্ডসের দল আয়াক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন