Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

দেশে ১৫ দিনে ৩৯ ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১১:১৪ এএম

সারাদেশে মাত্র ১৫ দিনে দেশে ৩৯ জন বালিকা ধর্ষিত হয়েছে। ধর্ষণ সহ যৌন নির্যাতনের শিকার হয়েছে ৪৭ জন। এসব ঘটনা ঘটেছে ২ এপ্রিল থেকে ১৬ এপ্রিলের মধ্যে। মানবাধিকার বিষয়ক সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এ কথা বলেছে।

দেশের ৬টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত রিপোর্ট বিশ্লেষণ করে রিপোর্ট প্রণয়ন করে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি। সরকারের প্রতি আহ্বান জানিয়েছে, শিশুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে।

এমজেএফ বিবৃতিতে বলেছে, ‘ন্যায়বিচারে ঘাতটি’ থাকায় পরিস্থিতি অসহনীয় হয়ে উঠেছে। বাড়ছে ধর্ষণের সংখ্যা। বাড়ছে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন নির্যাতন।

এর ফলে যে ক্ষত সৃষ্টি হচ্ছে তা শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে তাদের ওপর স্বল্প ও দীর্ঘ মেয়াদে ক্ষতিকর প্রভাব সৃষ্টি করছে।

এমজেএফের নির্বাহী পরিচালক শাহিন আনাম বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারকে অবশ্যই অবিলম্বে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেছে তার এই সংগঠন।



 

Show all comments
  • করিম ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০২ পিএম says : 0
    ত্রই সব খবর শুনলে মনে হয় দেশে কোন সরকারই নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন