Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

শবেবরাতের সরকারি ছুটি সোমবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১১:৩৯ এএম
শবেবরাত উপলক্ষে ২২ এপ্রিল সোমবার ছুটি ঘোষণা করেছে সরকার। গতকাল বুধবার সন্ধ্যায় আগামী ২২ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
 
এরআগে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ঘোষণা করেছেন, পবিত্র শবেবরাত পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ২১ এপ্রিলই পালিত হবে। তিনি বলেন, একটি সংগঠন চাঁদ দেখার দাবি করলেও গত ৬ এপ্রিল দেশের কোথাও চাঁদ দেখার খবর পায়নি জাতীয় চাঁদ দেখা কমিটি।
 
পরে এ বিষয়ে আবারো যে কমিটি গঠন করে দেওয়া হয় সেই কমিটিও গতকাল একমত পোষণ করে জানিয়েছে ৬ এপ্রিল শাবান মাসের চাঁদ দেখা যায়নি। তাই জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২১ এপ্রিলেই শবেবরাত পালন করা হবে।
 
মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ধর্ম প্রতিমন্ত্রী। তবে ‘মজলিসু রুইয়াতুল হিলাল’ নামের একটি সংগঠনের নেতারা বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানান, গত ৬ এপ্রিল শাবানের চাঁদ দেখা গেছে এবং সে বিষয়ে প্রশাসনকে অবহিত করা হলেও সে অনুযায়ী সিদ্ধান্ত হয়নি।
 
এমন অবস্থায় দফায় দফায় বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী ১১ সদস্যের কমিটি গঠন করে দেন। যার নেতৃত্বে ছিলেন মাওলানা আবদুল মালেক। গতকাল এই কমিটির সুপারিশের ভিত্তিতে আগের ঘোষণাই বহাল রাখা হলো।


 

Show all comments
  • najeem ১৮ এপ্রিল, ২০১৯, ১:০৯ পিএম says : 0
    allahhu akbar
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শবেবরাত


আরও
আরও পড়ুন