Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

আসামে মাওবাদী হামলা, ওড়িশায় নারী কর্মকর্তাকে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৩:২৭ পিএম

ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে মোট ৯৭টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। প্রথম দফার মতো দ্বিতীয় দফা নির্বাচনের আগে ও আঘাত হেনেছে মাওবাদীরা। এদিকে উড়িশ্যার কান্দামালে মহিলা নির্বাচনি কর্মকর্তাকে হত্যা করেছে তারা।
এর মধ্যে আসাম ও বিহারে ৫টি করে কেন্দ্রে ভোট হচ্ছে। জম্মু-কাশ্মীরে শ্রীনগর ও উধমপুর কেন্দ্রে ভোট হচ্ছে। কর্নাটকের ১৪ টি এবং মহারাষ্ট্রে ১০ টি আসনেও ভোট নেয়া হচ্ছে। মনিপুরের একটি কেন্দ্রে ভোট নেওয়া হবে। উড়িশ্যার ৫টি কেন্দ্রে হবে ভোট গ্রহণ। ত্রিপুরার একটি কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল কিন্তু নির্বাচন কমিশন আইনশৃঙ্খলার বিষয়ে সন্তুষ্ট না হওয়ায় সেটি স্থগিত হয়ে গিয়েছে। তামিলনাড়ুর ৩৯টি কেন্দ্রেই ভোট গ্রহণ হচ্ছে।
উড়িশ্যা বিধানসভা নির্বাচনও হচ্ছে। তাতে দুটি কেন্দ্র থেকে লড়ছেন চারবারের মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। এবার জিতলে টানা পাঁচবার মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ থাকছে তার কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ