Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

‘সাংবাদিকদের অধিকার আদায়ে সবার আগে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে’

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৩:৩৮ পিএম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ভাল সাংবাদিক হতে হলে, একজন ভাল মানুষ হতে হবে। সমাজের সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সবাইকে আরো বেশী দায়িত্বশীল হতে হবে। তিনি বলেন, সংবাদপত্র মালিকদের স্বাধীনতা থাকলেও অনেক ক্ষেত্রেই সাংবাদিকদের স্বাধীনতা নেই। বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। প্রেস কাউন্সিল সাংবাদিকদের মর্যাদা আদায়ের সংগঠন। প্রেস কাউন্সিল সাংবাদিকদের সেই স্বাধীনতা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে। তিনি তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের নানাবিদ প্রতিকুলতা ও সমস্যার কথা উল্লেখ করে বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ে সবার আগে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি সমাজ থেকে অনিয়ম, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন এবং নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে সাংবাদিকদেরকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করেন। তিনি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নেত্রকোনা সার্কিটহাউজের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

নেত্রকোনার জেলা প্রশাসক ও জেলা প্রেসক্লাবের সভাপতি মঈনউল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য প্রবীন সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ইনস্টিটিউটের সাবেক সিনিয়র গবেষক শামীমা চৌধুরী, প্রেস কাউন্সিলের সচিব শাহ্ আলম(যুগ্ম সচিব), সহকারী তথ্য অফিসার নারায়ন সরকার প্রমুখ।
মত বিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রায় ৬০ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ