Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

বগুড়ায় হত্যা মামলার রায়ে এক পরিবারের ৪ জনসহ ৫ জনের ফাঁসির আদেশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৪:৩৬ পিএম

বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার একটি হত্যা মামলার রায়ে ১৯ আসামীর মধ্যে ২ ভাই, পিতা ও ২ পুত্র সহ ৫ জনের ফাঁসি ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ১০ জনকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন। ফাঁসির দন্ড প্রাপ্তরা হল বগুড়ার গাবতলী উপজেলার বাহাদুর পুর গ্রামের রমজান আলীর পুত্র ইসমাইল হোসেন ও তার ২ পুত্র যথাক্রমে মামুন ও জুলফিকার , রমজান আলীর আরেক পুত্র আঃ রহিম ও ময়েন উদ্দিনের পুত্র সিরাজুল ইসলাম।
মামলাটির চার্জশিট সুত্রে জানা যায় গাবতলীর বাহাদুর পুর গ্রামের বাসিন্দা ইয়াসিন আলী মন্ডল নামের এক ব্যক্তি একটি সঞ্চয়ী সমিতির ৭০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় গাবতলী থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় দন্ডপ্রাপ্ত আসামিরা গ্রেফতার হয়ে কারাগারে যায় ও জামিনে বের হয়ে আসে। জেল থেকে বেরিয়েই উক্ত আসামিরা সংঘবদ্ধ ভাবে ২০০৬ সালের ১৭ জুন তারিখে বাহাদুরপুর গ্রামে ইয়াসিন আলীর বাড়িতে উপস্থিত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার বাড়িতে হামলা ও ভাংচুর করে । বাধা দিতে গেলে হামরাকারীরা ইয়াছিনকে পিটিয়ে মেরে ফেলে । ওই দিনই নিহত ইয়াসিনের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে গাবতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে মামলাটি তদন্ত শেষে তদন্তকারী দারোগা সানোয়ার হোসেন নিহত ইয়াসিনের স্ত্রীর দায়ের করা মামলায় আদালতে চার্জশিট দাখিল করে।
পরে দীর্ঘ শুনানী ও তদন্তকারী কর্মকর্তা সাক্ষীদের জেরার পর্ব শেষ করে বৃহষ্পতিবার দুপুরে জনাকীর্ন আদালতে উপরোক্ত রায় ঘোষনা করেন বিজ্ঞ জেরা ও দায়রা জজ । রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আব্দুল মতিন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ