Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

সংস্কার হচ্ছে আবু নাসের স্টেডিয়ামে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৪:৪৮ পিএম

দীর্ঘদিন সংস্কারের অভাবে পড়ে থাকা খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম অবশেষে ছোট আকারে হলেও সংস্কার হতে যাচ্ছে। পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের বাংলাদেশ সফরকে সামনে রেখে এ উদ্যোগ নেয়া হয়েছে। 

এই ভেন্যুতে সিরিজের একটি তিন দিনের ও তিনটি এক দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। এ লক্ষে গত দু’দিন বিসিবি’র গেম ডেভলপমেন্ট কমিটি, গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগ ও নিরাপত্তা বিভাগের কর্মকর্তারা শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেন। এ সময় স্টেডিয়ামের প্রয়োজনীয় সংস্কার ও নিরাপত্তা বিষয়ে পর্যবেক্ষণ করা হয়। আগামী সপ্তাহের শুরুতেই সংস্কার কাজ শুরু হবে বলে জানা গেছে।
বিসিবি’র গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগ সূত্রে জানা গেছে, প্যাভিলিয়ান ভবনে আনুমানিক ১৫ লক্ষ টাকার সংস্কার কাজ করা হবে। পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের আগামী ৩ মে খুলনায় আসার কথা রয়েছে। এর আগেই সংস্কার কাজ শেষ করবে বিসিবি। আগামী ৫ মে থেকে এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম তিন দিনের ম্যাচ।
আগেই চূড়ান্ত হয়েছিলো পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের বাংলাদেশ সফর। সেখানে একটি তিন দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচের ভেন্যু রাখা হয়েছে শেখ আবু নাসের স্টেডিয়ামে। গতকাল ম্যাচের ভেন্যুর সম্ভব্যতা যাচাই করতে আসে বিসিবির তিনটি কমিটি। এই কমিটি ভেন্যু পরিদর্শন করে জানায়, পাকিস্তান সিরিজের আগে কিছু সংস্কার করা প্রয়োজন। এই সংস্কার জাতীয় ক্রীড়া পরিষদের করার কথা থাকলেও জরুরী প্রয়োজনে বিসিবি নিজ খরচেই স্টেডিয়ামের সংস্কার করছে।
বিসিবির গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগের ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন ভেন্যু পরিদর্শন শেষে বলেন, এরই মধ্যে আমরা তালিকা করে ফেলেছি কি কি সংস্কার করতে হবে। দু’টি প্যাভিলিয়ান ভবন, প্রেসিডেন্ট বক্সের সামনে গ্লাস ও এসি লাগানো হবে। স্টেডিয়ামের এসব সংস্কার জাতীয় ক্রীড়া পরিষদের দায়িত্ব হলেও প্রয়োজনীয় মুহূর্তে এই কাজটি নিজ খরচেই করবে বিসিবি।
ভেন্যু পরিদর্শনে ছিলেন বিসিবির গ্রাউন্ডস এ্যান্ড ফ্যাসিলিটিজ জাতীয় ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন, বিসিবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর (অবঃ) ইমাম, ফ্যাসিলিটিজ বিভাগের সহকারী ম্যানেজার জামাল বাবু, ভেন্যু কিউরেটর জাহিদ রেজা বাবু প্রমুখ।
উল্লেখ্য, পাকিস্তান ক্রিকেট দল ঢাকায় আসবে আগামী ২৬ এপ্রিল। ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত ফতুল্লায় খেলবে প্রথম তিন দিনের ম্যাচ। এরপর ৫ মে থেকে খুলনায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় তিন দিনের ম্যাচ। আগামী ১০ মে প্রথম একদিনের, এরপর ১২ মে দ্বিতীয় ও ১৫ মে তৃতীয় একদিনের ম্যাচ হবে একই ভেন্যুতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ