Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রামগড়ে বিজিবি-বিএসএফ সেক্টর পর্যায়ে সৌজন্য বৈঠক

রামগড় (খাগড়াছড়ি) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৫:০২ পিএম

খাগড়াছড়ির রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় বিজিবি ও বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সৌজন্য বৈঠক বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আব্দুল হাই, পিএসসি জিপ্লাস, এর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল এবং বিএসএফ উদয়পুর সেক্টর কমান্ডার ডিআইজি জামিল আহাম্মেদ খাঁন এর নেতৃত্বে ১৪ সদস্যের প্রতিনিধি দলের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় দুই দেশের সীমান্ত সংক্রান্ত সমসাময়িক বিষয়ে আলোচনা ছাড়াও সীমান্তে নারী-শিশু নির্যাতন, হত্যা অবৈধ পারাপার বন্ধসহ মাদক, চোরাচালান, ফেনী নদী থেকে অবৈধ ভাবে ভারতের পারি উত্তোলন, সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণ বিষয়ে আলোচনা হয়। তাছাড়া দুই দেশের আস্থা, মনোবল ও সৌহার্দ্য বৃদ্ধির লক্ষে নিয়মিত আলোচনাসহ খেলাধুলা প্রতিযোগীতার সিদ্ধান্ত গৃহীত হয়। পরে বৈঠক শেষে বিকেল সাড়ে ৩টায় ভারতীয় প্রতিনিধিগন সীমান্ত অতিক্রম করে। বৈঠকে আরো উপস্থিত ছিলেন জামিনীপাড়া ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো. মাহমুদুল হক, খেদাছড়া ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল সাইফুল্যাহ মিরাজুল আলম, রামগড় ৪৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল তারেকুল হাকিমসহ বিজিবি বিভিন্ন ব্যাটালিয়নের পদস্থ কর্মকর্তাগণ এবং ভারতীয় বিএসএফ সদস্যদের মধ্যে ৩১ বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক শ্রী রাজিব কুমার, ৩৪ বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক শ্রী শ্যামল কুমার, ৬৬ বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক শ্রী দীনেশ কুমারসহ বিএসএফ এর পদস্থ কর্মকর্তাগণ সভায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ