Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

আমলাকে নিয়েই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৭:৩৯ পিএম

আসন্ন বিশ্বকাপের জন্য এক একে দল ঘোষণা করছে অংশগ্রহনকারী দলগুলো। তারই ধারাবাহীকতায় এবার দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন চার ওয়ানডে খেলা আনরিক নরকিয়া। ২৫ বছর বয়সী এই ফাস্ট বোলারের সঙ্গে প্রোটিয়া বিশ্বকাপ স্কোয়াডে আছেন দলে অনিয়মিত চায়নাম্যান বোলার তাবরাইজ শামসি। মাত্র ৯ ওয়ানডে খেলে ব্যাটিংয়ের অন্যতম ভরসা হয়ে ওঠা রাসি ফন ডান ডাসেনও আছেন বিশ্বকাপ দলে।
দক্ষিণ আফ্রিকার দল ঘোষণার আগে আলোচনা বেশি ছিল হাশিম আমলাকে নিয়ে। দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান বেশ কিছুদিন ধরেই নিজের সেরা চেহারায় নেই। তার জায়গায় সম্ভাবনাময় রিজা হেনড্রিকসকে সুযোগ দেওয়া নিয়ে ছিল আলোচনা। তবে শেষ পর্যন্ত আমলার অভিজ্ঞতায় ভরসা রেখেছে দক্ষিণ আফ্রিকা। এই বিশ্বকাপ দিয়েই হয়তো ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন আমলা। দলে থাকা ইমরান তাহির ও জেপি ডুমিনি আগেই ঘোষণা করেছেন, বিদায় জানাবেন বিশ্বকাপ দিয়ে।
দলে জায়গা পাননি পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিস। যদিও সবশেষ ওয়ানডে খেলেছেন তিনি গত বছরের ফেব্রুয়ারিতে, তবে টি-টোয়েন্টি দলে ছিলেন নিয়মিত। এখন খেলছেন আইপিএলে। অলরাউন্ড সামর্থ্যরে কারণে তাকে দলে রাখা হবে বলে ভাবা হচ্ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আন্দিলে ফেলুকওয়ায়োর সঙ্গে বেছে নিয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াসকে।
এই দুজনের সঙ্গে পেস আক্রমণে রয়েছেন কাগিসো রাবাদা, ডেল স্টেইন, নরকিয়া ও লুঙ্গি এনিগিদির মত বোলাররা। দলে একমাত্র উইকেটকিপার কুইন্টন ডি কক। প্রয়োজনে কাজ চালাবেন ডেভিড মিলার।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আরনিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির, রাসি ফন ডার ডাসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন