Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

ভূঞাপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফিরে রাস্তায় সন্তান প্রসব করল প্রসূতি

চলছে স্বাস্থ্য সেবা সপ্তাহ

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৭:৪৪ পিএম

ভূঞাপুরে হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় খোলা আকাশের নিচে সন্তান প্রসব করল এক প্রসুতি। বৃহস্পতিবার সকালে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে ১’শ গজ দুরে এ ঘটনা ঘটে।
প্রসূতির পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,বৃহস্পতিবার ভোর ঘাটাইল উপজেলার পাঁচটিকড়ী গ্রামের এক মহিলার প্রসব ব্যথা ওঠে। তাকে জরুরীভাবে ভ্যান-রিক্সা যোগে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। জরুরী বিভাগে কোন ডাক্তার-নার্স না পেয়ে প্রসূতিকে নিয়ে তার স্বজনরা অন্যত্র সেবা পাওয়ার আশায় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বেড়িয়ে আসে। হাসপাতাল চত্বর পার হয়ে একশ গজ দুরে থানা মোড়ে আসলেই পথিমধ্যে খোলা আকাশের নিচে সন্তান প্রসব করে ওই প্রসূতি।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রসূতির এক স্বজন জানান, স্বাস্থ্য সেবা সপ্তাহ চলছে। অথচ ভোরে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে গেলে ডাক্তার নার্স কাউকে পাওয়া যায় নাই। অন্যত্র সেবার জন্য বেড়িয়ে আসলে পথেই সন্তান প্রসব হয়। যা খুবই দুঃখজনক।
ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক তৌফিক এলাহি জানান, আমি শুনেছি এরকম একজন প্রসূতি রোগী এসেছিল। কিন্তু ওই সময় জরুরী বিভাগে কর্তব্যরত মেডিকেল এসিস্ট্যান্ট ওয়াশরুমে ছিল। তাই কাউকে না পেয়ে তারা হাসপাতাল ছেড়ে চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ