Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

রাণীশংকৈলে ১১৮ কেজি ৩১ গ্রাম ওজনের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৮:২১ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এক পুকুর থেকে ১১৮ কেজি ৩১গ্রাম ওজনের ২টি কষ্টি পাথরের স্বয়ং নারায়ণ (বিষ্ণু) মূর্তি স্থানীয়রা উদ্ধার করেছে।
পুলিশ ও এলাকা সূত্রে জানা গেছে, ১৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১.৪৫ মি: উপজেলার ৩নং হোসেনগাঁও ইউনিয়ন এলাকার হাড়িয়া নিয়া পাড়া নামক স্থানে জবাগুচ্ছ গ্রাম নিয়া পাড়া মলানী পুকুর থেকে গুচ্ছগ্রামের সদস্যরা ১১৮ কেজি ৩১ গ্রাম ওজনের ২টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করে সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহার উপস্থিতিত্বে পুলিশকে সোপদ করে। এসময় গুচ্ছগ্রামের সদস্য রুবেল, সম্পাদক আ:রহমান, ক্যাশিয়ার মোস্তফা, আলিম,মহবুল সহ স্থানীয় আরো অনেকে উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে গুচ্ছ গ্রামের সমিতির সভাপতি মজিবুর রহমান বলেন, তার স্ত্রী শেফালি বেগম গুচ্ছগ্রামের পুকুরটি খনন করার সময় মাটি খনন কারী গাড়ির ড্রাইভার মনির মুর্তি দুটি মাটি চাপা দিয়ে আত্নসাত করার চেষ্টা করে। ঘটনাটি জানতে পেরে গুচ্ছ গ্রাম সমিতির সভাপতি ইউএনওকে মুঠো ফোনের মাধ্যমে খবর দেয়। খবর পেয়ে সহকারী কমিশনার ভূমি ও পুলিশ ঘটনা স্থল অভিযান চালিয়ে ১০৩ কেজি ৭'শ গ্রাম ও ১৩ কেজি ৪৫০ গ্রাম ওজনের ২টি কষ্টি পাথরের মুর্তির সাথে আর একটি মুর্তির অংশ সহ ১ কেজি ১৬০ গ্রাম ওজনের পাথর উদ্ধার করে্ছে।
এপ্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহা বলেন, ইতো মধ্যে মুর্তিগুলো জেলা ট্রেজারীতে জমা করা হয়েছে। ঔই পুকুরে আরো মুর্তি রয়েছে এমন সম্ভাবনার বানি জানিয়েছে সংশ্লিষ্টরা। এমন সংবাদ জেনে সহকারী কমিশনার ভূমি রাত্রী কালে মাটি খননের কাজ বন্দ রেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ