Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

পাকিস্তান বিশ্বকাপ দলে নেই আমির!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৯:১৭ পিএম

আইসিসি বিশ্বকাপের জন্য পাকিস্তান দলে ঠাঁই হয়নি পেসার মোহাম্মদ আমিরের। অথচ দু’বছর আগে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এই আমিরের স্পেলই গড়ে দিয়েছিল ম্যাচের ভাগ্য। ভাগ্য বদলের পালায় আমির এবার বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড যেতে পারছেন না। ২৭ বছর বয়সী বাঁহাতি এই পেসার বিশ্বকাপ দলে জায়গা না পেলেও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দলে ঠিকই আছেন। বিশ্বকাপের আগে স্বাগতিকদের বিপক্ষে এই সিরিজ খেলবে পাকিস্তান। আশা করা যাচ্ছে এই সিরিজে অসাধারণ কিছু করে দেখালে হয়তো বিশ্বকাপ দলে সুযোগ মিলতে পারে আমিরের। কারণ আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ আছে এতে অংশ নেয়া দলগুলোর।

আমিরের মতোই বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি সর্বশেষ ওয়ানডেতে চার উইকেট পাওয়া বাঁহাতি পেসার ইসমান খান শিনওয়ারিরও। তবে দলে জায়গা পেয়েছেন আলোচনায় না থাকা আরেক বাঁহাতি পেসার জুনাইদ খান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ সিরিজে দলে ফিরে জুনাইদ প্রচুর রান দিয়েছেন। বিশ্কাপ দলে আছেন গতির ঝড় তুলে সম্প্রতি আলোচনায় উঠে আসা মোহাম্মদ হাসনাইন। গত পিএসএলে গতিময় বোলিংয়ে নজর কাড়েন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ওয়ানডে অভিষেক হয় ১৯ বছর বয়সী হাসনাইনের। এই সিরিজে তেমন ভালো কিছু করতে না পারলেও গতি ধরে রেখে নির্বাচকদের আস্থাভাজন হন। তার বয়সী আরেক বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি’রও সুযোগ হয়েছে বিশ্বকাপ দলে থাকার। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে অভিষেকে সেঞ্চুরি করলেও পরের ম্যাচে শূন্য রানে ফিরেছিলেন ওপেনার আবিদ আলির। অভিজ্ঞতা বলতে এ দুই ওয়ানডেই। তবে ঘরোয়া ক্রিকেটে বেশ অভিজ্ঞ হওয়ার কারণে তাকে সুযোগ দেয়া হয়েছে বিশ্বকাপ দলে। ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যানের বিশ্বকাপ দলে থাকাটা উল্লেখ করার মতো। বিশ্বকাপ দলে নেই কিন্তু আমিরের সঙ্গে ইংল্যান্ড সিরিজের দলে আছেন আগ্রাসী ব্যাটসম্যান আসিফ আলি। যে ২৩ জন ক্রিকেটারকে ক্যাম্পে ডাকা হয়েছিল তাদের মধ্যে উসমান ছাড়াও ইংল্যান্ড যেতে পারছেন না ইয়াসির শাহ, শান মাসুদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ নওয়াজ।

পাকিস্তান বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

ইংল্যান্ড সিরিজের দলে বাড়তি : মোহাম্মদ আমির ও আসিফ আলি।

 

 



 

Show all comments
  • shahin ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৭ পিএম says : 0
    Maybe need Amir
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ