Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামই শুধু শ্রমিকের ন্যায্য অধিকার দিয়েছে সিলেটে মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম শায়েখে চরমোনাই বলেছেন, আল্লাহ তায়ালার নিকট একমাত্র মনোনিত শাশ্বত ধর্ম ইসলাম। পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা ইসলামই কেবলমাত্র শ্রমিকের ন্যায্য অধিকার দিয়েছে।
ইসলাম ছাড়া অন্য কোন ধর্ম শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করতে পারেনি। সুতরাং শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করতে ইসলামী শ্রমিক আন্দোলনের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
গতকাল বৃহস্পতিবার বিকালে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ সোলেমান হলে ইসলামী শ্রমিক আন্দোলনের সিলেট জেলা ও মহানগরের শ্রমিক কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শায়খে চরমোনাই আরও বলেন, মহানবী (সা.) ঘাম শুকানোর আগেই শ্রমিকদের মজুরি আদায়ের আদেশ দিয়েছেন। শান্তির ধর্ম ইসলাম এই বিধানের মাধ্যমে শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করেছে। মহানবী (সা.) ও তাঁর সাহাবাগণ শ্রমিক-কর্মচারীদের অধিকার আদায়ে এ দুনিয়ায় আদর্শ স্থাপন করে গেছেন।
তিনি আরো বলেন, দেশের অধিকাংশ যুব সমাজ আজ ধ্বংসের মুখে। মাদকাসক্ত, সন্ত্রাসী কর্মকাÐে জড়িত হয়েছে। দেশের উন্নয়নে যে যুবকরা কাজ করার কথা, সেই যুবকরা এখন ধ্বংসের পথে অগ্রসর হচ্ছে। তাদেরকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ইসলামী যুব আন্দোলনের ছায়াতলে এসে যুবকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কারণ যুবকরা ভাল হলেই দেশ ভাল, সমাজ ভাল।
ইসলমী শ্রমিক আন্দোলন সিলেট জেলার সভাপতি মুহাম্মদ ফজলুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল আমিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা সিদ্দিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) মো. শিহাব উদ্দিন, কেন্দ্রীয় উপ-সম্পাদক ইশতিয়াক মোহাম্মদ আল-আমিন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কে.এম বেল্লাল, ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি আলহাজ নজির আহমদ, জেলা সভাপতি মাওলানা সাঈদ আহমদ, মহানগর সহ সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসানসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
সম্মেলনে ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির আল্লামা মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম শায়েখে চরমোনাই। জেলার নবনির্বাচিত সভাপতি হলেন মুহাম্মদ ফজলুল হক, সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল আমিন, মহানগর সভাপতি মুহাম্মদ কাছু মিয়া, সাধারণ সম্পাদক মুহাম্মদ মাইদুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ