Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ইলেকট্রিক প্রশিক্ষণ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোর মধ্যে মীরসরাই উপজেলাস্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর’ অন্যতম। চট্টগ্রাম জেলার মীরসরাই, সীতাকুন্ড এবং ফেনী জেলার সোনাগাজী এলাকার সমন্বয়ে গঠিত এই অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি ও দক্ষ জনশক্তি সৃজনের লক্ষে বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের মাধ্যমে দ্রæততম সময়ের মধ্যে এখানে বিদ্যুত সংযোগ প্রদান হয়।
গতকাল বৃহস্পতিবার থেকে ও চট্টগ্রাম পল­ী বিদ্যুৎ সমিতি-৩ এর উদ্যোগে উক্ত শিল্পনগর এলাকায় নির্মানাধিন বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মসংস্থানের জন্য দক্ষ জনবল তৈরীর লক্ষ্যে দক্ষ ইলেকট্রিশিয়ান ট্রেনিং আয়োজন করা হয়েছে।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার শাহ্ জুলফিকার হায়দার (পিইঞ্জ) বৃহস্পতিবার সকাল ১০টায় চট্টগ্রাম পবিস-৩ এর নির্বাচিত কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দগনদের নিয়ে প্রথম ধাপে ৮৩ জন বেকার যুবকদের নিয়ে প্রশিক্ষণ উদ্বোধন করেন। অর্থনৈতিক জোন এলাকায় জমি প্রদানকারী পরিবার থেকে উক্ত বেকার যুবকগনদের মনোনিত করে প্রশিক্ষণ ফি ব্যতীত প্রাথমিকভাবে প্রায় ৩৫০ জন আবেদনকৃত প্রার্থীর মধ্য হতে ইতোপূর্বে ৩টি ব্যাচের প্রশিক্ষণ সূচি শুরু করা হয়। পল্লী বিদ্যুতের স্থানীয় ডিজিএম আবু জাফর বলেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর শুভ উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী জমি প্রদান করে যারা শিল্প নগর স্থাপনে সহযোগিতা করেছেন, তাদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির জন্য নির্দেশনা প্রদান করেন।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে যারা জমি প্রদান করে শিল্পনগর স্থাপনে সহযোগিতা করেছেন, তাদের পরিবারের মধ্য হতে আবেদন সংগ্রহপূর্বক বর্তমানে ৪র্থ ব্যাচ প্রশিক্ষণ চলমান রয়েছে। চট্টগ্রাম পবিস-৩ কর্তৃক উক্ত প্রশিক্ষণ কার্যক্রম আগামী জুন’২০১৯ পর্যন্ত চলমান থাকবে। পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক এছাড়া আরো বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ আয়োজনের পরিকল্পনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলেকট্রিক প্রশিক্ষণ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ