Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালমোহনে উচ্ছেদ অভিযান

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

দৈনিক ইনকিলাবে ‘ভোলায় খাল দখলের মহোৎসব’ শিরোনামে নিউজ প্রকাশিত হলে ভোলা জেলা ও উপজেলা প্রশাসনের নজরে আসলে তারই প্রেক্ষিতে ভোলার লালমোহনে খালের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি। গত বুধবার বিকালে উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের নতুন বাজার এলাকার গাইট্টা খালের ওপর অবৈধভাবে নির্মিত স্থাপনা গুড়িয়ে দেন ইউএনও।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি জানান, নতুন বাজারের খালের ওপর অবৈধভাবে আরসিসি পিলার বসিয়ে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেন স্থানীয় দখলবাজরা। খাল দখলের নিউজ দৈনিক ইনকিলাব ও স্থানীয় পত্রিকায় খবর প্রকাশের পর এসব স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করি। পর্যায়ক্রমে উপজেলার সবগুলো খালের ওপর যেসব স্থাপনা রয়েছে সবগুলো উচ্ছেদ করা হবে।
অভিযানকালে দখলদার মনোয়ার হোসেন নামে একজন প্রতিবন্ধী ও দরিদ্র হওয়ায় তাকে নগদ ১০ হাজার টাকা দিয়ে স্থানীয় মান্নান ডাক্তারের সহায়তায় আলাদা স্থানে দোকান ঘর নির্মাণ করার ব্যাবস্থা করে দেন উপজেলা নির্বাহী অফিসার।
এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক জসিম জনি, লালমোহন ভূমি অফিসের নাজির মো. আসাদুল ইসলাম রণি, লালমোহন ভূমি অফিসের সার্ভেয়ার এনামুল হক, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন উপ-সহকারি ভূমিকর্মকর্তা আকবর হোসেন, লালমোহন থানার এসআই আব্দুল জলিলসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ