Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সড়কে বাণিজ্য করছে পুলিশ’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ট্রাফিক পুলিশ সড়কে বাণিজ্য করছে অভিযোগ করে চট্টগ্রাম বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেছেন, গাড়ির সব কাগজ ঠিক থাকার পরেও নো পার্কিং মামলা দিচ্ছে পুলিশ। চুক্তি অনুযায়ী ২ হাজার টাকা নিলেও ¯িøপে লিখছে ২০০ টাকা। বিশাল বাণিজ্য হচ্ছে এখানে। আমি প্রমাণ দিতে পারবো। গতকাল বৃহস্পতিবার নগরীর ষোলশহর এলজিইডি ভবনে বিআরটিএ আয়োজিত সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক সেমিনারে এ অভিযোগ করেন তিনি। এ বাণিজ্য বন্ধ করতে হবে জানিয়ে তিনি বলেন, যাদের হাতে সড়ক ব্যবস্থাপনার দায়িত্ব- তারা যদি সেটা না করে, ধান্দায় লিপ্ত থাকে তাহলে সড়কে নিরাপত্তা কখনো আসবে না।
এর জবাবে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম বলেন, আমরা কেউ ভুল-ত্রæটির ঊর্ধ্বে না। এখন যদি এসব অভিযোগ নিয়ে বিচার বিশ্লেষণে যাই এবং এখানে যদি শুধু ট্রাফিক পুলিশকে দায়ী করা হয় আমার মনে হয় এটা অন্যায় হবে। সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে শুধু পুলিশ নয়, অনেকের সংশ্লিষ্টতা রয়েছে। সুতরাং কাউকে দোষারোপ না করে সবাই মিলে কাজ করলেই নিরাপদ সড়ক গড়ে তোলা সম্ভব হবে।
সেমিনারে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মাশহুদুল কবীর, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিআরটিএর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ, জেলা সড়ক পরিবহন মালিক গ্রæপের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রæপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল, জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক অলি আহম্মদ, বিআরটিএর চট্টমেট্রো-২ সার্কেলের সহকারী পরিচালক উসমান সরওয়ার আলম, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী পরিচালক এম ডি শাহ আলম। এ সময় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর, সোহেল রানাসহ বিআরটিএর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ