Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

শাহজালালে ফের অস্ত্র ও গুলিসহ উপজেলা চেয়ারম্যান আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ এবার আটক হয়েছেন বাগেরহাটের চিতলমারী উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামীম। গতকাল বৃহস্পতিবার বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে এভিয়েশন সিকিউরিটি গ্রæপের (এভসেক) সদস্যরা তাকে আটক করেন। পূর্ব অনুমতি ছাড়া অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশ করায় তাকে আটক করা হয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, আটক মুজিবর রহমান শামীম বাগেরহাটের চিতলমারী উপজেলা চেয়ারম্যান। বিমানবন্দরে অস্ত্রটি শনাক্তের পর তাকে জিজ্ঞাসা করা হলে তিনি কোনো সদুত্তর দিতে না পারেননি। পরে তাকে আটক করা হয়।
শাহজালাল বিমানবন্দরের এভসেক’র পরিচালক নূর সিদ্দিকী জানান, মুজিবর রহমান শামীম অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করার পূর্বে কোনো ধরনের ঘোষণা দেননি। পরে অভ্যন্তরীণ টার্মিনালের কাছে গেলে বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তার সাথে থাকা অস্ত্র ও গুলি শনাক্ত করেন। পূর্ব ঘোষণা ছাড়া অস্ত্র বহনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন অস্ত্র নিয়ে বিমানবন্দর অতিক্রম করার সময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেটি ধরতে না পারায় ‘বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা’ নিয়ে সারাদেশে সমালোচনা হয়। এর পরিপ্রেক্ষিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সব যাত্রীকে পূর্ব ঘোষণা ছাড়া অস্ত্র বহন না করার জন্য অনুরোধ জানায়। যদিও এর পরেও আরও কয়েকজন পূর্ব ঘোষণা ছাড়া অস্ত্র বহন করতে গিয়ে ধরা পরে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ