Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

পরিকল্পিতভাবে গ্রামের উন্নয়ন করতে হবে সেমিনারে -সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, গ্রামের মানুষের জন্য শহরের সুবিধা নিশ্চিত করতে হবে। তবে এক্ষেত্রে এখনো অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনাই সবচেয়ে বড় বাধা। পরিকল্পিত ব্যবস্থাপনার মাধ্যমে বর্জ্যকে নবায়নযোগ্য জ্বালানিতে রূপান্তরের মাধ্যমে গ্রামেও শহরের সুবিধা নিশ্চিত করা যায়। সেটা আমরা করবো। গতকাল রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘আমার শহর বিনির্মানে নবায়নযোগ্য শক্তির ভূমিকা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।
সাফলামন এফ রহমান এমপি বলেন, শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বেই পরিকল্পিতভাবে গ্রামের উন্নয়ন করতে হবে। সমময়োপযোগী সিদ্ধান্তের কারণেই প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে গেছে। সোলার হোম সিস্টেমে বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষে। মানুষের ভাগ্যের পরিবর্তনে নবায়নযোগ্য অন্যান্য জ্বালানির বিষয়েও সরকার উৎসাহ দিয়ে যাচ্ছে।
তরুণ উদ্যোক্তা তৈরির জন্য প্রশিক্ষণের পাশাপাশি বিশেষ ফান্ড গঠনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) উদ্যোগ নিয়েছে বলেও জানান সালমান এফ রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

 



 

Show all comments
  • Muhammad Fajle Rabby ১৯ এপ্রিল, ২০১৯, ১০:২৬ এএম says : 0
    akdom thik kotha bolesen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ