Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

১০০ হজযাত্রী নিবন্ধন করতে না পারায় ২০ এজেন্সিকে নোটিশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সর্বনিম্ন কোটা ১০০ হজযাত্রী নিবন্ধন করতে না পারায় বেসরকারি ২০টি হজ এজেন্সীকে নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। নোটিশে সর্বনিম্ন কোটা পূরণে ব্যর্থ হজ এজেন্সীগুলোকে দ্রুত কোটা পূরণ করতে তাগিদ দেয়া হয়েছে।
ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. শিব্বির আহমদ উসমানী স্বাক্ষরিত এক নোটিশে জাতীয় হজ ও ওমরা নীতি-২০১৯ অনুযায়ী সর্বনিম্ন কোটা পূরণ না হওয়ায় উল্লেখিত ২০ হজ এজেন্সীকে সমঝোতা পূর্বক সমন্বয়ের মাধ্যমে লিড এজেন্সী নির্ধারণ অথবা সর্বনিম্ন কোটা পূরণ করে হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম শেষ করার নিদের্শ দেয়া হয়েছে।
মন্ত্রণালয় সূত্র জানায়, সর্বনিম্ন ১০০ জন নিবন্ধনের কোটা পূরণ করতে অক্ষম ২০ এজেন্সীর মধ্যে সর্বোচ্চ ৮৮ ও সর্বনিম্ন চার জনের নিবন্ধন বাকি রয়েছে। সর্বনিম্ন হজ কোটা পূরণে ব্যর্থ নোটিশপ্রাপ্ত হজ এজেন্সীগুলো হচ্ছে, এ আর ট্যুরস অ্যান্ড ট্রাভেল, রাশা-সারা ওভারসিজ লিমিটেড, মোতাহের ট্রাভেলস ইন্টারন্যাশনাল, খান জাহান আলী হজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, মোবাশ্বিরা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, সরাইল বি বাড়িয়া ট্রাভেলস ইন্টারন্যাশনাল, ফ্লাই সুন ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সি, তানজিল এভিয়েশন সার্ভিস, রাইয়ান ট্রাভেলস ইন্টারন্যাশনাল, মেরিন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড, ট্রাইটন ওভারসিজ লিমিটেড, মোহাম্মদিয়া ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, খান অ্যান্ড সন্স ট্রাভেলস, বাংলা এয়ার সার্ভিসেস, শরীফ এয়ার সার্ভিসেস লিমিটেড, বদরপুর ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, সালাম আবাদ ট্রাভেলস, মিম ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, কওমি ট্রাভেল অ্যান্ড ট্যুরস ও হিজাজ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজযাত্রী নিবন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ