Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ইসলামের পয়গাম মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে

রামু লেখক ফোরামের সভায় বক্তারা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফর্ম রামু লেখক ফোরামের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে রামু প্রেসক্লাব চত্বরে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও কক্সবাজার ব্যুরো চীফ এবং দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুল হক শারেক। তিনি বলেন, সত্য ও সুন্দরের পথে আদর্শিক দৃঢ়তায় রামু লেখক ফোরামের অভিযাত্রা অত্যন্ত প্রশংসনীয়। চিরন্তন শান্তি, স¤প্রীতি ও মানবতার স্বার্থে ইসলামের শাশ্বত পয়গাম গণমানুষের মাঝে ছড়িয়ে দিতে ক্ষুরধার লেখনী ও বুদ্ধিবৃত্তিক কর্মসূচীর মাধ্যমে এ সংগঠনের পথচলা অব্যাহত রাখতে হবে।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সংগঠনের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম। বিশেষ আলোচক ছিলেন কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, কবি এম সুলতান আহমদ মনিরী, রামু লেখক ফোরামের সাবেক সভাপতি মাওলানা আতাউর রহমান।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সরওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম আবুল কালাম আযাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন নতুন সদস্য নুরুল আজিজ বায়েজিদ, সহযোগী সদস্য হাফেজ জয়নাল আবেদীন প্রমুখ। সভায় বক্তারা বলেন, গঠনমূলক লেখালেখি ও সূস্থধারার সাহিত্য-সংস্কৃতি চর্চার ব্রত নিয়ে ২০০৮ সালের ১৮ এপ্রিল একদল তারুণ্যের সমন্বিত প্রয়াসে রামু লেখক ফোরাম প্রতিষ্ঠিত হয়। তখন থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবিতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। সভায় রামু লেখক ফোরাম প্রতিষ্ঠায় মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর অনন্য অবদানের কথা স্মরণ করে মরহুম এ উপদেষ্টার রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন