Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

বিশ্বকাপে ১৫ সদস্যের স্কোয়াড, সাত ক্রিকেটারই খুলনার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ৫:৪৭ পিএম

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।
গেল ১৬ এপ্রিল আসন্ন ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যর এই দলে ১৩ জনের নাম আগে থেকেই অনুমেয় ছিল। দ্বিধা ছিল কেবল দুটি জায়গা নিয়ে। এই দুই জায়গার একটিতে চমক হিসেবে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন এখন পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ না খেলা আবু জায়েদ রাহী।
এর চেয়েও বড় চমক হলো, বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ সদস্যের সাতজনই হলেন খুলনা বিভাগের ক্রিকেটার। এখানেই শেষ নয়, বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে যাওয়া মাশরাফি বিন মুর্তজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসানও খুলনা বিভাগের ক্রিকেটার।
আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। ডানহাতি এই পেসার নড়াইলের সন্তান। বিশ্বকাপের মঞ্চে তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করতে যাওয়া সাকিবের বাড়ি মাগুরায়।
মাশরাফি-সাকিব ছাড়াও বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুলনা বিভাগের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন রুবেল হোসেন (বাগেরহাট), মোহাম্মদ মিঠুন (কুষ্টিয়া), মেহেদী হাসান মিরাজ (খুলনা) এবং সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান (সাতক্ষীরা)। বিশ্বকাপ স্কোয়াডে খুলনার সাত কৃতি সন্তান সুযোগ পাওয়ায় মাশরাফি, সাকিব, রুবেল, মুস্তাফিজ, মিরাজ, সৌম্য, মিঠুনদেরকে নিয়ে ইতিমধ্যেই খুলনাবাসীর মধ্যে তৈরি হয়েছে বাড়তি উন্মাদনা। তাদের একটাই প্রত্যাশা, বিশ্বকাপে ভালো কিছু উপহার দেবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি


আরও
আরও পড়ুন