Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতে ২১৬’র বেশি আসন জিতে সরকার গড়বে কংগ্রেস -গোপন রিপোর্ট ফাঁস

ভারতে ২১৬’র বেশি আসন জিতে সরকার গড়বে কংগ্রেস -গোপন রিপোর্ট ফাঁস | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ৮:১৫ পিএম

দু’দফার ভোট-পর্ব সম্পন্ন হয়েছে। বাকি আরো পাঁচ। জোরকদমে চলছে তার ভোট-প্রচারও। এরমধ্যেই ফাঁস হয়েছে চাঞ্চল্যকর রিপোর্ট। নাগপুর টুডে- পত্রিকার এক প্রতিবেদনে দাবি, তাদের হাতে এসেছে বিজেপির নিজস্ব সমীক্ষার রিপোর্ট। যা অনুযায়ী, চলতি লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের ঝুলিতে জুটবে ১৮২টি আসন। ২১৬+ আসন নিয়ে ভারতের ক্ষমতা দখল করবে কংগ্রেস। চাঞ্চল্যকর এই প্রতিবেদন প্রকাশ করা সংবাদসংস্থাটি আদতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) ঘনিষ্ঠ বলে পরিচিত।

রিপোর্টের তথ্য খতিয়ে দেখা সম্ভব হয়নি। প্রতিবেদন অনুযায়ী, বিজেপি একা ১৫১ এবং এনআইডি জোট ১৮২টি আসন পাবে। কংগ্রেসসহ বিরোধীরা ২১৬টির বেশি আসন পেতে পারে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, রিপোর্টে দাবি করা হয়েছে, পশ্চিমবঙ্গে ৪২টি আসনের মধ্যে মাত্র ২টি আসন পাবে ভারতীয় জনতা পার্টি। কংগ্রেস ৪টা এবং তৃণমূল কংগ্রেস ৩৬টি আসন পেতে পারে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ রাজ্যে আসন পাওয়া নিয়ে দিল্লিতে বিজেপি নেতারা প্রায়ই তর্জনগর্জন করেছেন। দাবি, ‘এবার পশ্চিমবঙ্গে ভালো ফল করবে বিজেপি।’ খোদ বিজেপি সভাপতি অমিত শাহ ২৩টি আসনের দাবি জানিয়েছেন। তবে রিপোর্টের সত্যতা সম্পর্কে নিশ্চিত না হওয়া গেলেও, নাগপুর টুডের রিপোর্ট অনুযায়ী বাংলায় আপাতত স্বপ্নপূরণ হচ্ছে না গেরুয়া শিবিরের।

একইভাবে বিহারে ৪০টি আসনের মধ্যে মাত্র ৯টি আসন জুটবে এনডিএ-র। উত্তরপ্রদেশেও ৬০% আসন বহুজন সমাজ পার্টি, সমাজবাদী পার্টির জোট পাবে বলে দাবি করা হয়েছে ওই প্রতিবেদনে। সূত্র: নাগপুর টুডে, টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৬ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ