Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ইসলামের শত্রুতায় পশ্চিমা মিডিয়া উঠেপড়ে লেগেছে : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামের শত্রুতায় পশ্চিমা মিডিয়া উঠেপড়ে লেগেছে বলে অভিযোগ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগান। বৃহস্পতিবার দেশটির রাজধানী আঙ্কারায় ‘ভবিষ্যৎ কর্ম; চ্যালেঞ্জ ও অর্জন’ শীর্ষক একটি সেমিনারে বক্তৃতা প্রদানকালে এরদোগান বলেন, পশ্চিমা মিডিয়া যে তুরস্কের বিপক্ষে নেতিবাচক সংবাদ প্রকাশে উঠেপড়ে লেগেছে, এর মূল কারণ হল ইসলাম ও মুসলিমদের প্রতি শত্রুতা। তুরস্কে সন্ত্রাসবাদ ও শরণার্থী-এ দুটি বিষয়ে তারা লাগামহীন সংবাদ প্রচার করছে। এ সময় এরদোগান বলেন, বৈশ্বিক অন্যায় ও অবিচারের বিপক্ষে আমাদের কণ্ঠস্বর যখনই গর্জে উঠে পশ্চিমা মিডিয়া তখনই আমাদেরকে আক্রমণ করে সংবাদ পরিবেশন করে, আর ধীরে ধীরে এই অবস্থা আরও বৃদ্ধি পাচ্ছে। পশ্চিমা মিডিয়ার সমালোচনা করে তুর্কি প্রেসিডেন্ট বলেন, তারা বিশ্বকে তুরস্কের অর্থনীতির পতন দেখাতে চায়, অথচ তারা তুরস্কের বাস্তব অবস্থা জানে না যে, তুরস্ক ৪০ লাখ শরণার্থীকে আশ্রয় দিয়েছে। আসল কথা হলো তারা ইসলাম ও মুসলিমদের প্রতি শত্রুতাবশত এসব করছে। এর আগে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ। বৃহস্পতিবার এরদোগানের দফতরে তাদের এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। তুর্কি প্রেসিডেন্ট ও ইরানের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যকার ওই বৈঠক ১ ঘণ্টা ১০ মিনিট দীর্ঘায়িত হয়। এ সময়ে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগ্লও উপস্থিত ছিলেন। দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে জাওয়াদ জারিফের সঙ্গে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্ল দ্বিপক্ষীয় বৈঠক করেছেন। বৈঠক শেষে তারা যৌথ সংবাদ সম্মেলন অংশ নেন। ইরানের ইসলামি বিপ্লবী বাহিনীকে (আইআরজিসি) যুক্তরাষ্ট্র কর্তৃক বিদেশি সন্ত্রাসী সংগঠন ঘোষণার পর তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে ইরানি পররাষ্ট্রমন্ত্রীর এ সাক্ষাৎকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। এমন পরিস্থিতিতে মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী নেতা এরদোগানের সমর্থন পাওয়ার চেষ্টা করছে ইরান। জাওয়াদ জারিফের সফরকে সে প্রচেষ্টার অংশ মনে করেছেন বিশ্লেষকরা। আনাদলু, টিআরটি।



 

Show all comments
  • Murtuza Chowdhury ২০ এপ্রিল, ২০১৯, ১০:১৯ এএম says : 0
    পশ্চিমা মিডিয়া ইহুদিদের তাবেদারী করে। মুসলমানদের উপর পরিচালিত গনত্যার কোন সংবাদ তারা প্রচার করেনা। তারা ইসলাম বিদ্বেষী, পশ্চিমা জগতে তারা ইসলাম ফোবিয়া ছড়ায়ে মুসলমানদেরকে টার্গেটে পরিনত করে।
    Total Reply(0) Reply
  • শফিকুল ইসলাম বাদশা ২০ এপ্রিল, ২০১৯, ১০:১৯ এএম says : 0
    একদম ঠিক
    Total Reply(0) Reply
  • Megh Ahmed Khan Neha ২০ এপ্রিল, ২০১৯, ১০:২০ এএম says : 0
    সত্য কথা সাথে আছে বাংলাদেশ ও ভারতের মিডিয়াও
    Total Reply(0) Reply
  • কাদের ২১ এপ্রিল, ২০১৯, ৩:২৮ পিএম says : 0
    আসল কথা হলো তারা ইসলাম ও মুসলিমদের প্রতি শত্রুতাবশত এসব করছে। দয়া করে তাঁদের সমালোচনা করুন,যারা মুসলিমদের প্রতি এই সব নেক্কার জনক কাজ করার সাহস যুগিয়েছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন