Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

শিবসেনায় যোগদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের লোকসভা নির্বাচন চলার মধ্যেই কংগ্রেসের মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদি শিবসেনায় যোগ দিতে যাচ্ছেন। বৃহস্পতিবার রাতে নিজেই এক টুইটে দলত্যাগের বিষয়টি জানিয়েছেন তিনি। ২০১৮ সালে প্রিয়াঙ্কার সঙ্গে দুর্ব্যবহার করায় কংগ্রেসের কাছে অভিযোগে করেছিলেন এবং এই কর্মীদের বহিষ্কার করার পর ফের পুনর্বহাল করাতেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
গতকাল শুক্রবার তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তার চিঠিটি টুইট করেছেন, যেখানে তিনি লিখেছেন, ‘গত কয়েক সপ্তাহে, কিছু কিছু বিষয় আমাকে নিশ্চিত করেছে যে, দলের কাছে আমার সেবা মূল্যবান নয় এবং আমি পথের শেষপ্রান্তে পৌঁছে গেছি। একই সময়ে আমি মনে করি যে, সংগঠনটিতে আমি যত বেশি সময় ব্যয় করব, আমার আত্মসম্মান ও মর্যাদার তত বেশি অপচয় হবে।’
ইউপিএতে বহিষ্কৃত জ্যেষ্ঠ নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে ফের দলে অন্তর্ভুক্ত করার পরে তিনি আবারও প্রতিবাদ করেছিলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রিয়াঙ্কা গান্ধীর পাশাপাশি ভারতের উত্তর প্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক।
প্রিয়াঙ্কা চতুর্বেদি তার টুইটে লিখেছেন, ‘গভীরভাবে দুঃখ প্রকাশ করছি যে, যারা তাদের ঘাম এবং রক্তদিয়ে ভারতীয় জাতীয় কংগ্রেসের সেবা করেছে তাদের ওপর রাস্তার গুন্ডারা অগ্রাধিকার পায়। পার্টির জন্য আঘাত এবং দুর্ব্যবহারের মুখোমুখি হওয়া সত্তে¡ও, যারা পার্টিজুড়ে আমাকে হুমকি দিয়েছিল দল থেকে তাদের একটা নখের আঁচড় পর্যন্ত না দেয়াটা দুর্ভাগ্যজনক।’
কমিটির ফজলে মাসুদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘দলীয় ভাবমূর্তি নষ্ট করার জন্য আপনি কিছু করবেন না বলে আশা করা হচ্ছে।’ প্রিয়াংকা চতুর্বেদি সিনিয়র নেতাদের প্রতি তার হতাশা প্রকাশ করলেও স্পষ্টতই তা কাজে আসেনি। মুম্বাই থেকে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার সুযোগ না দেয়ার বিষয়েও তিনি হতাশ হয়েছিলেন।
কংগ্রেসের তেজি কণ্ঠস্বর এবং খ্যাতিমান মুখগুলির মধ্যে অন্যতম একজন প্রিয়াঙ্কা চতুর্বেদি। সম্প্রতি অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হওয়া কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির এক টেলিভিশন সিরিয়াল অনুষ্ঠানে তাকে নিয়ে করা প্যারোডি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। উত্তর প্রদেশের আমেথি নির্বাচনি আসন থেকে রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপির মনোনীত প্রার্থী হিসেবে লড়াই করবেন ইরানি। প্রিয়াঙ্কা এই মন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে করা ঘোষণার ব্যাপারে অসত্যতা নিয়ে ইরানির সমালোচনা করছিলেন।



 

Show all comments
  • সিলোডি ফুয়া ২০ এপ্রিল, ২০১৯, ২:২৭ এএম says : 0
    বাহ, ভালো িতো।
    Total Reply(0) Reply
  • Hira Roy ২০ এপ্রিল, ২০১৯, ২:২৪ এএম says : 0
    Kal news ta dekhe khub obak holam
    Total Reply(0) Reply
  • মিরাজ মাহাদী ২০ এপ্রিল, ২০১৯, ২:২৬ এএম says : 0
    উগ্রতায় ধরেছে, নাতো কেউ শিবসেনার মতো সংগঠননে যোগ দেয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন