Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

জনসভায় চড় খেলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের গুজরাত রাজ্যের সুরেন্দ্রনগরে প্রকাশ্য জনসভায় কংগ্রেস নেতা হার্দিক প্যাটেলকে থাপ্পড় মারলেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনার সময় বক্তৃতা করছিলেন সদ্য কংগ্রেসে যোগ দেওয়া পাটিদার আন্দোলনের এই নেতা। বিজেপির মদতেই এই হামলা চলেছে বলে অভিযোগ করেছেন হার্দিক। ঘটনার সময় গুজরাতের সুরেন্দ্রনগরে কংগ্রেস আয়োজিত জন আক্রোশ সভায় বক্তৃতা করছিলেন হার্দিক। সেই সময় এক ব্যক্তি পিছন থেকে স্টেজে উঠে তার পাশে চলে যান। এর পরই সজোরে হার্দিককে থাপ্পড় মারেন এই অজ্ঞাতপরিচয় ব্যক্তি।
পুরো ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেছেন হার্দিক। তার অভিযোগ, ‘এই হামলার পিছনে বিজেপির হাত রয়েছে, তা অত্যন্ত স্পষ্ট। না হলে আমার মতের সঙ্গে অমিল হলে তিনি আলোচনায় বসতে চাইতেন বা কালো পতাকা দেখাতে পারতেন। কিন্তু তা না করে আমাকে আক্রমণ করা হল, এটাই বিজেপির উদ্দেশ্য।’
একই সঙ্গে হার্দিক জানিয়েছেন, তাকে মারধর করে বিজেপি বিরোধিতার রাস্তা থেকে সরানো যাবে না। ঘটনায় পর স্থানীয় মানুষদের কাছে হামলাকারীকে ছেড়ে দেওয়ার আবেদনও করেছেন তিনি, সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন হার্দিক।
২০১৫ সালে পাটিদার সম্প্রদায়ের মানুষদের জন্য সংরক্ষণ চেয়ে গুজরাত স্তব্ধ করে দিয়েছিলেন ২৫ বছরের এই তরুণ নেতা। যদিও গত মাসে কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই তার বিরুদ্ধেক্ষুব্ধ এই সম্প্রদায়ের একাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ