Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

অরিন্দম কহিলা...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা সুষমা স্বরাজ বলেছেন, বালাকোটে ভারতীয় বিমান হামলায় কোন পাকিস্তানী সৈনিক বা নাগরিক মারা যাননি। আত্মরক্ষার উদ্দেশ্যেই এই বিমান হামলা করা হয়েছিল বলে বৃহষ্পতিবার আহমাদাবাদে এক নারী সমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি এই তথ্য স্বীকার করেন।
স্বরাজ বলেন, ‘পুলওয়ামা সন্ত্রাসী হামলার পরে সীমান্ত পেরিয়ে বিমান হামলা চালিয়ে আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে বলেছিলাম যে, সশস্ত্র বাহিনীর উপরে নির্দেশ ছিল কোনো পাকিস্তানী সৈনিক বা নাগরিকের ক্ষতি না করার।’ তিনি বলেন, ‘সেনাবাহিনীকে কেবলমাত্র জইশ-ই-মোহাম্মদের শিবিরে হামলা করার জন্য বলা হয়েছিল। যারা পুলওয়ামার হামলায় দায় স্বীকার করেছিল। এবং আমাদের সেনাবাহিনীও সেভাবেই দায়িত্ব পালন করেছে।
এ বিষয়ে পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) মেজর জেনারেল আসিফ গফুর একটি টুইটে বলেন, ‘অবশেষে লুকিয়ে রাখা সত্য অবধারিতভাবে প্রকাশিত হয়েছে। আমি আশাবাদী, ভারতের অন্যান্য মিথ্যা দাবীও এক সময় প্রমাণিত হবে। যেমন, ২০১৬ সালের সার্জিকাল স্ট্রাইক, পাকিস্তান বিমান বাহিনী কর্তৃক ২টি ভারতীয় যুদ্ধ বিমান ধ্বংসের কথা অস্বীকার ও এফ ১৬ নামানোর মিথ্যা দাবী। তবে একেবারে না হওয়ার চেয়ে দেরীতে হওয়াও ভালো।’ সূত্র: টাইমস অব ইন্ডিয়া, ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন