Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

নারী নির্যাতন বন্ধের দাবি কিশোরীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নারী নির্যাতন বন্ধ এবং নিরাপদে চলাফেরা নিশ্চিতের দাবিতে রাস্তায় নেমে মানববন্ধন করেছে পুরান ঢাকার কিশোরীরা। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে আরও বেশ কয়েকটি সংগঠন। সেখানে অংশ নেয় পুরান ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেশ কিছু কিশোরী শিক্ষার্থী।
মানববন্ধনে অংশ নেওয়া পুরান ঢাকার ফরিদাবাদ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ফারজানা বলেন, আমরা চাই কোনও নারী যেন নির্যাতনের শিকার না হয়। আমরা যারা ছোট তারা যেন বাইরে নির্ভয়ে চলাফেরা করতে পারি। এছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অমানবিক নির্যাতন বন্ধ করা হোক। একটি সুন্দর বাংলাদেশ আমরা চাই। পুরান ঢাকার অভিভাবক ও শিক্ষার্থীদের আয়োজিত মানববন্ধনে যোগ দেয় তারা।
নুসরাত হত্যাকাÐের দৃষ্টান্তমূলক বিচার চেয়ে মানববন্ধনে আরও অংশ নেয় শ্রমজীবী নারী মৈত্রী। সংগঠনের সভাপতি বন্নিশিখা জামালী বলেন, ধর্ষক ও নারী নির্যাতনকারীর আশ্রয়দাতাকে শাস্তি দিতে হবে যেন কোনোভাবেই এর সঙ্গে জড়িত কেউ আইনের বাইরে না থাকতে পারে। নারী নিপীড়ন ও ধর্ষকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
অন্যদিকে নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম। সংগঠনের সাধারণ সম্পাদক জাফরুল আলম দাবি করে বলেন, স¤প্রতি ফেনীর সোনাগাজীতে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি মাদ্রাসার প্রিন্সিপাল সিরাজউদ্দৌলাসহ সকলকে দ্রæত বিচার আইনে বিচার করা হোক। এমন শাস্তি দেওয় হোক যেন এই ধরনের ন্যক্কারজনক ধর্ষণ ও খুনের মতো ঘটনা না ঘটে।
যাত্রাবাড়ীর দুই অবুঝ শিশুকে যৌন নির্যাতন ও হত্যা, ফেনীর মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও পুড়িয়ে হত্যাসহ সকল শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে একসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ এনামুল হক বলেন, আমরা প্রত্যেকে প্রতিটি ক্ষেত্রে সচেতন হবো, সবাইকে সচেতন করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী নির্যাতন

৭ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ