Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বঙ্গবন্ধু এভিনিউতে পিস্তলসহ আ.লীগ নেতা আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার আগ মুহূর্তে বিদেশি পিস্তল ও গুলিসহ আওয়ামী লীগের এক নেতাকে আটক করা হয়েছে। গতকাল বিকেল ৪টার দিকে গুলিস্তান জিরো পয়েন্ট থেকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত বিশেষ গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে আটক করে। আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা উপলক্ষ্যে গতকাল বিকেলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।
পুলিশ জানায়, আটক ব্যক্তির নাম এম এ মান্নান। তিনি ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। পিস্তলটি তার লাইসেন্সকৃত। তিনি বুঝতে না পেরে পিস্তুল ও ৮ রাউন্ড গুলিসহ ঘটনাস্থলের কাছ দিয়ে যাচ্ছিলেন। আটক মান্নানকে বর্তমানে পল্টন থানা হেফাজতে রাখা হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের এডিসি এস এম শিবলী নোমান বলেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা উপলক্ষ্যে বিকেলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। তার আসার মুহূর্তে বিকেল ৪টার দিকে জিরো পয়েন্টে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত গোয়েন্দা সংস্থার সদস্যরা মান্নান নামে এক ব্যক্তিকে সন্দেহবশত তল্লাশি করে। এক পর্যায়ে তার কাছ থেকে ৮ রাউন্ড গুলিভর্তি লাইসেন্সকৃত একটি বিদেশি পিস্তল পাওয়া যায়। পরে তাকে আটক করে পল্টন থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
তিনি আরও বলেন, আটক ব্যক্তি ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। পিস্তলটি তার লাইসেন্সকৃত। তিনি বুঝতে না পেরে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের কাছ থেকে যাওয়ার সময় এ ঘটনা ঘটে বলে পুলিশকে জানিয়েছে। আটক মান্নানকে পল্টন থানায় আছেন বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন