Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

হাবে কাউকে অসৎ কাজ করতে দেয়া হবে না

মতবিনিময়ে সম্মিলিত ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:২৪ এএম

‘হাবের নেতৃত্বে সততার সাথে বেঁচে থাকতে চাই। আমরা নিজেরাও অসৎ হবো না। আর হাবে কাউকে অসৎ কাজ করতে দেয়া হবে না ইনশাআল্লাহ। দীর্ঘ দুই বছর হাব নেতৃত্বে অসৎ ব্যক্তিদের সাথে লড়াই করে একের পর এক সাফল্য লাভ করা হয়েছে।’ বৃহস্পতিবার রাতে নগরীর একটি হোটেলে নির্বাচনী মতবিনিময়সভায় হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান ও হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম এ কথা বলেন।

হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- হাবের প্রতিষ্ঠাতা সহসভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, হাবের ইসি’র সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম, হাবের সাবেক নেতা গোলাম কিবরিয়া, মো. ফারুক হোসাইন, মোবারক উল্লাহ শিমুল, হাবের অর্থ সচিব মাওলানা ফজলুর রহমান, হাব ওলামা সোসাইটির নেতা মুফতি জুনায়েদ গুলজার, চট্টগ্রাম জোন নেতা শাহ আলম, মাওলানা কাফিল উদ্দিন সরকার সালেহী ও ফরহাদ হোসেন স্বপন।

হাব মহাসচিব তসলিম চ্যালেঞ্জ দিয়ে বলেন, বিগত দুই বছর হাবে এক টাকার দুর্নীতিও করিনি। হাবের টাকায় নির্বাচন করছি বলে যারা চরম মিথ্যাচার করেছেন তাদেরকে ধিক্কার জানাই। হাব নির্বাচন এলেই কেউ কেউ পাগলের মতো মিথ্যাচারে লিপ্ত হন।
তিনি বলেন, হাজীদের ট্রলিব্যাগ নিয়ে কোটি কোটি টাকার দুর্নীতি চিরতরে বন্ধ করেছি। অনৈতিক রিপ্লেসমেন্ট ও কোটা বাণিজ্য বন্ধ করা হয়েছে। মক্কা-মদিনায় ১% বাড়ি ভাড়া করে ধর্ম মন্ত্রণালয় । ১% বাড়ি ভাড়ার টাকা আত্মসাতের কথা সম্পূর্ণ মিথ্যা। আসন্ন হাব নির্বাচনে সম্মিলিত ফোরাম বিজয়ী করার অনুরোধ জানিয়ে হাব মহাসচিব বলেন, আগামীতে শক্ত হাতে বিতর্কিত হাব পল্লীর টাকা উদ্ধার করা হবে ইনশাআল্লাহ।

এ ছাড়া হজ ও ওমরাহ ব্যবস্থাপনার সাথে জড়িত ব্যক্তিদের দফায় দফায় সউদী আরবে যেতে অতিরিক্ত ২১শ’ সউদী রিয়াল আর দিতে হবে না। ত্রিশজন হজযাত্রীর জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে ১ জন করে গাইড অনুমোদন পাওয়া গেছে। মুনাজ্জেমদের ৬ মাসের ভিসা, থার্ড ক্যারিয়ার চালু এবং হজযাত্রীদের বিমান ভাড়া আরো কমানো হবে বলেও তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ