Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ডাকসু ভিপি নুর চান কার্যকর ছাত্র সংগঠন

নুর হোসেন ইমন : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

দুর্নীতি, সন্ত্রাস, দখলদারিত্ব ও অব্যবস্থাপনার বিপক্ষে কাজ করতে একটি কার্যকর ছাত্র সংগঠন গড়ে তোলার ঘোষণা দিয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুর। গতকাল শুক্রবার কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে এক বৈঠকে এ ঘোষনা দেন তিনি। নুর হক নুর বলেন, দেশব্যাপী একটি বিশাল অংশের মানুষের তাদের প্রতি আস্থা তৈরি হয়েছে। তাদের সংগঠনের উদ্দেশ্য থাকবে আওয়ামী লীগ, বিএনপি বা অন্য কোন দলের বিরোধিতা নয় বরং দেশ ও মানুষের স্বার্থে কাজ করা। তবে বৈঠক এ সংগঠনের নাম, কর্ম পরিকল্পনা বা অন্য কিছু সম্পর্কে বলা হয়নি। বিষয়টি নিয়ে পরবর্তীতে ইনকিলাবকে নুরুল হক নুর বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ একটি নতুন সংগঠন। আসলে আমরা এ সংগঠনকেই সারাদেশে একটি শক্তিশালী ও কার্যক্রর ছাত্র সংগঠনের রুপ দিতে চাই। আমাদের এ সংগঠন দলীয় লেজুড়বৃত্তির বাইরে বেরিয়ে এসে সাধারণ ছাত্রদের অধিকার ও সমাজের মানুষকে নিয়ে কাজ করবে।

দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এ বৈঠকে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে’র অন্য নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে ডাকসুর ভিপি নুর ছাত্রসংগঠনের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন। তিনি তার বক্তৃতায় কোটা সংস্কার আন্দোলনের সময় তাদের ওপর হামলা, অপপ্রচারসহ বিভিন্ন ঘটনা তুলে ধরে ছাত্রসমাজকে ‹ভয়কে জয় করার› আহবান জানান। ডাকসুর ভিপি বলেন, আমরা দেশের কল্যাণ করতে চাই, সমাজের কল্যাণ করতে চাই। দেশের মালিক আমি-আপনি, আমাদের ভোটে সরকার নির্বাচিত হয়, তাদের পূজা করার প্রয়াজন নেই, তাদের রাজার মতো ভাবার দরকার নেই›। সংগঠনকে ঐক্যবদ্ধ করতে তিনি মাসে অন্তত একবার এ ধরণের বৈঠকের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ