Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু

রাবি রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৩:২১ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯ শুরু হয়েছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক রাবি ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)। স্বাগতিকদের সঙ্গে ম্যাচ ড্র করেন পবিপ্রবি ফুটবল দল।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন রাবি ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন রাবি শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো.আছাদুজ্জামান।
আট দিনব্যাপী এই প্রতিযোগিতায় স্বাগতিক রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ ১৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ফুটবল দল অংশ নিচ্ছে। আগামী ২৭ এপ্রিল বিকেলে ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্টের পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হলো- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাকানইবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)।
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (খুবিপ্রবি) ও বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ