Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করছে- উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৪:১৬ পিএম

প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। সাংবাদিকরা যাতে স্বাধীন ভাবে কাজ করতে পারে তার জন্য সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে নিরলসভাবে কাজ করছে। এ জন্য সাংবাদিক কল্যাণ ফান্ডে ৫০ কোটি টাকার অনুদান প্রদান করা হয়েছে। শেখ হাসিনার বিগত ১০ বছর ছিল উন্নয়নের বছর। আগামী ৫ বছর হচ্ছে সুশাসনের বছর। সরকার দেশ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে। ফলে দেশ থেকে সন্ত্রাস জঙ্গীবাদ অনেকটাই নির্মূল করা সম্ভব হয়েছে। এখন সরকার দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ আর সাংবাদিকরা হলেন জাতির বিবেক। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধে চেতনায় উজ্জীবিত হয়ে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সাংবাদিকদেরকে আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সরকারের ধারাবাহিক উন্নয়ন কর্মকান্ড আরো বেশী করে জনগনের সামনে তুলে ধরতে হবে। তাহলেই বাংলাদেশকে বিশ^ দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করা সম্ভব হবে। তিনি গতকাল শনিবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন।

নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জনের সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, কেন্দ্রীয় সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, দৈনিক ইত্তেফাকের সাহিত্য সম্পাদক ফারুক আহমেদ, প্রেসক্লাবের সাবেক সদস্য সচিব সাংবাদিক এম ফখরুল হক, সাবেক সম্পাদক মাহবুবুল কিবরিয়া চৌধুরী হেলিম, রুরাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আর জে এফ) নেত্রকোনার সভাপতি দিলওয়ার খান, নেত্রকোনা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ভজন দাস ও টিম নৌকার প্রধান সমন্বয়ক এ কে এম মাজহারুল ইসলাম অরুণ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ