Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

বিশ্ব দরবারে বাংলাদেশ যেমনি মর্যাদাশীল, শেখ হাসিনাও তেমনি মর্যাদাশীল নেতা- তোফায়েল আহমেদ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৭:২৬ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ভোলা-১ আসনের এমপি সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে অনেক কিছু অর্জন করেছে। ইতিমধ্যে বিশ্ব দরবারে বাংলাদেশ এখন একটি মর্যাদাশীল দেশ হিসাবে গণ্য করা হয়। তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মর্যাদাশীল নেতা হিসাবে সম্মানিত করা হয়। কিন্তু কিছু দুর্বৃত্তের কারণে তার পরিশ্রম ও সফলতা ম্লান হতে দিতে পারিনা। তাই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে অপরাধীদের বিচার করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে এগুলোকে দমন করতে হবে।
শনিবার (২০ এপ্রিল) সকালে ভোলা সদর হাসপাতাল চত্বরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন অপরাধীকে মনে করতে হবে আমি অপরাধ করলে পার পাবোনা। এই অনুভূতি যতক্ষণ না হবে ততক্ষণ এই অপরাধ এর হাত থেকে মানুষ মুক্তি পাবোনা।
এসময় তোফায়েল আহমেদ আরো বলেন, মাদ্রাসা ছাত্রী নুসরাত রাফিসহ একের পর এক ঘটনা উল্লেখ করে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তাদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মধ্য দিয়ে বিচারের মাধ্যমে সামাজিক অবক্ষয় রোধ করার আহ্বান জানিয়েছেন।
তিনি আরো জানান, সরকার সিদ্ধান্ত নিয়েছে কয়েক হাজার ডাক্তার নতুন করে নিয়োগ দিবে। যে পরিমাণ ডাক্তার থাকার কথা সেই পরিমাণ ডাক্তার নেই। আশা করি পর্যাপ্ত ডাক্তার এসে অসহায় দুস্থ মানুষদের সেবা প্রদান করবে। তখনই এই জাতীয় স্বাস্থ্য সেবা সফল হবে বলে তিনি জানান।
অনুষ্ঠানে ভোলা জেলা সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান মো: আবদুল মমিন টুলূ, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জহিরুল ইসলাম নকীব, জেলা আ'লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, ভোলা চেম্বার এর পরিচালক সফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, তজুমদ্দিন উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন দুলাল, ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ প্রমুখ।
এ ছাড়া তিনি ইলিশা বাগারহাওলা নিজাম হাসিনা মাধ্যমিক বিদ্যালয় মাঠে সদর উপজেলা আ'লীগ সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন। পৌরসভা আ'লীগ সভাপতি নাজিবুল্লা নাজুর সভাপতিত্বে বাংলা স্কুল মাঠে বিকাল ৫ টা নির্বাচন পরবর্তী কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এসময় তিনি তার রাজনৈতিক স্মৃতিচারণ করে বলেন বঙ্গবন্ধু আমাকে অত্যন্ত আদর করতেন। আমার বংশের মাঝে কেউ মেম্বার হতে পারেননি। অথচ বঙ্গবন্ধু আমাকে এমএলএ বানিয়েছেন। তিনি বলেন কোন সন্ত্রাসীদের সাথে আপোষ নয়। যুধ্বপরাধীদের বিচার হয়েছে, মাদক, দুর্নীতিবাজ,সন্ত্রাসীদেরও বিচার হবে। এ ক্ষেত্রে সে যেই হউক া'লীগ নেতা হলেও পার পাবে না। তাদেরও বিচার হবে। এসময় আ'লীগ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ