Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিকা মাদরাসা গুলো সভ্য জাতি তৈরীর কাজ করছে- ড. এনায়েতুল্লাহ আব্বাসী পীর সাহেব জৈনপুরী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৭:৫১ পিএম

একটি সভ্য জাতি তৈরীর জন্য দেশের বালিকা মাদরাসা গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কক্সবাজার আলির জাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসা তার অন্যতম। আমীর, তাহরীকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশ ও পীর সাহেব, জৈনপুরী, বরেণ্য মুফাস্সিরে কুরআন, শায়খুল হাদিস আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী একথা বলেন। তিনি এই মাদরাসাটি এমপিও ভুক্তির ব্যাপারেও সরকারের সুনজর কামনা করেন।

শনিবার মাদরাসা প্রাঙ্গণে বার্ষিক সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি ও কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত
বার্ষিক সভায় প্রধান মোফাস্সির হিসাবে তিনি বক্তব্য রাখছিলেন।

তিনি শ্রোতাদের সতর্ক করে বলেন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র কারীদের ব্যাপারে সতর্ক থাকুন। পাশাপাশি তিনি ওলামায়ে কেরামদের সুদৃঢ় ঐক্য কামনা করে বলেন, কাদা ছুঁড়াছুঁড়ি কোন কল্যাণ বয়ে আনবেনা।

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন প্রখ্যাত মুফাস্সিরে কুরআন মাওলানা ফানাফিল্লাহ বিন আজাদ লোহাগাড়া, চট্রগ্রাম। আলোচনা পেশ করেন মাও নুরুল আবছার কাদেরী উপাধ্যক্ষ, আলমাছিয়া ফাজিল মাদ্রাসা কক্সবাজার।
এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান কায়ছারুল হক জুয়েল। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া, বক্তব্য রাখেন মাদ্রাসার শিক্ষানুরাগী সদস্য ও সভা এন্তেজামিয়া কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন কোম্পানি, কক্সবাজার সিটি কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক নুরুল আজিম, আলমাছিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মাও হেফাজত উল্লাহ নদভী, সাহিত্যিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন চৌধুরী, অভিভাবক সদস্য মাওলানা ফারহান উল্লাহ,জুবাইরুল ইসলাম,মহিলা অভিভাবক সদস্য আনজুমন বাহার প্রমুখ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা সুপার মাওলানা রফিক বিন সিদ্দিক।
বক্তারা নারী শিক্ষার গুরুত্বের উপর বিশেষ ভাবে আলোচনা করেন এবং অত্র প্রতিষ্ঠানের সহযোগিতায় এগিয়ে আসার জন্য আহবান জানান। এতে আরো বহু ওলামায়ে কেরামের উপস্থিতিতে সভা সম্পন্ন হওয়ায় মাদ্রাসার সভাপতি ও সুপার আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।
সভায় সভাপতি নিজস্ব তহবিল থেকে জেডিসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস প্রাপ্ত ছাত্রী সুমাইয়া হাসানের হাতে ল্যাপটপ তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ