Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বড়াল নদী পুনরুদ্ধারে মতবিনিময়

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

চলনবিলের প্রাণ ঐতিহ্যবাহী বড়াল নদীর অবৈধ দখল উচ্ছেদ করে নদী খনন ও পুনরুদ্ধারের দাবিতে নাটোরের বড়াইগ্রামে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বড়াইগ্রাম উন্নয়ন সোসাইটির আয়োজনে বড়াল স্কলার একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বড়াল রক্ষা আন্দোলন এবং বøু প্ল্যানেট ইনিশিয়েটিভের (বিপি) সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বড়াল রক্ষা আন্দোলন বড়াইগ্রাম উপজেলা শাখার সদস্য সচিব ডিএম আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোরের রুলফাও সংস্থার নির্বাহী পরিচালক আফজাল হোসেন। প্রধান আলোচক হিসাবে প্রবন্ধ উপস্থাপন করেন বড়াল রক্ষা আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এস এম মিজানুর রহমান। সভায় এ্যাডভোকেট শাহ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে জেলা পরিষদ সদস্য মৌটুসী আক্তার মুক্তা, বড়াল রক্ষা আন্দোলনের গুরুদাসপুর উপজেলা সভাপতি অধ্যাপক আতহার হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি হেলালুর রহমান জুয়েল, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, সাংবাদিক সাইফুর রহমান, আশরাফুল ইসলাম, আলী আককাছ ও এমদাদুল হক মোল্লা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা চারঘাটের পদ্মা থেকে যমুনা পর্যন্ত ২২০ কিলোমিটার বড়াল নদীর সুইসগ্রেইটসহ সকল প্রতিবন্ধকতা অপসারণ ও খননের মাধ্যমে নাব্যতা ফিরিয়ে আনার দাবি জানান। মতবিনিময় সভায় বড়াইগ্রাম, গুরুদাসপুর ও চাটমোহর উপজেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রায় ৩০ জন সাংবাদিকসহ সুধীজনেরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন