Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

রামগতিতে উন্নয়নের নামে লুটপাট

রামগতি (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

লক্ষীপুরের রামগতিতে জেলা পরিষদের প্রায় সকল উন্নয়নমূলক কাজের নামে লুটপাটের অভিযোগ উঠেছে।
জেলা পরিষদের অর্থায়নে আলেকজান্ডার মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা পরিষদের অর্থায়নে দুটি টয়লেট নির্মাণে করা হয়েেেছ। দু’টি নির্মাণ কাজে পুকুর চুরির অভিযোগ উঠেছে। দুটি টয়লেট নির্মাণ করা হয়েছে আরেকটি টয়লেটের সেফটি ট্যাংকির উপর। টয়লেটের ভেতর এত কম জায়গা যে একজন প্রাথমিকের ছোট শিশু টয়লেটে বসতে কষ্ট হয়।
আসম আবদুর রব সরকারি কলেজের সামনে করেছে ছোট্ট একটি যাত্রী ছাউনি, সেখানে পথচারী বা ছাত্রদের বসার কোন ব্যবস্থা না থাকায় বাসাবাড়ির লোকজন সেটাকে লাকড়ির ঘর হিসেবে ব্যবহার করে আসছে।
জানা যায়, সবচেয়ে ভয়াবহ ঘটনা ঘটেছে আলেকজান্ডার বাজার পুকুর নিয়ে। সেখানের পুকুর পাড়ের দোকান মালিকরা ২০১৭ সন পর্যন্ত জেলা পরিষদের জায়গা ভাড়া মেটানোর পরও সম্পূর্ন মিথ্যা তথ্য দিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে দোকান ভেঙেচুরে তাদের জোরপূর্বক উচ্ছেদ করা হয়। ভাঙার সময় বিশ্ব ব্যাংকের সুপেয় পানি সরবরাহের প্রকল্পের কথা বললেও বর্তমানে সেখানে ছোট ছোট গাব গাছের চিকন বল্লি দিয়ে ফাইলিংয়ের কাজ চলছে। কে বা কারা কি কাজ করছে কারো কাছে সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। উন্নয়ন কাজের কোন দৃশ্যমান সাইনবোর্ড পর্যন্ত নেই। বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের কাছে জানতে চেয়ে সদুত্তর মেলেনি।
জেলা পরিষদের সার্ভেয়ার মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি যতদূর জানি এখানে জনস্বাস্থ্য বিভাগের অধীনে সুপেয় পানি সরবরাহের একটি প্রকল্প রয়েছে। তারা এ বিষয়ে ভালো জানে আমি তেমন কিছু জানিনা। অবশ্য চেয়ারম্যান মহোদয় সবকিছু জানেন।
এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী বেগম মনিকা জানান, আমাদের দপ্তর সেখানে কোন উন্নয়ন কাজ করছে না। কে বা কারা গাব গাছের বল্লি দিয়ে ফাইলিংয়ের কাজ করছে আমি তেমন কিছু জানিনা। সরেজমিন পরিদর্শন করে দেখবো বিষয়টি আসলে কি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ