Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ফিলিস্তিনি শিশুরা ইসরাইলে পাশবিক নির্যাতনের শিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

চলতি বছরের প্রথম তিন মাসে নারী ও শিশুসহ ১ হাজার ৬০০ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইল। তাদের মধ্যে ২৩০ জন শিশু ও অন্তত ৪০ জন নারী। এই আটক অভিযান অব্যাহত রয়েছে। লন্ডনভিত্তিক সংবাদ পর্যবেক্ষণ সংস্থা মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে জানানো হয়েছে, স¤প্রতি ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) পাবলিক ডিপ্লোমেসি ও পলিসি বিভাগের পক্ষ থেকে এই হিসাব দেয়া হয়েছে। চলতি বছরের শুরু থেকে ইসরাইল যেসব ফিলিস্তিনিদের আটক করেছে তাদের মধ্যে ৫শ জনকে প্রশাসনিকভাবে আটক করা হয়েছে। যার ফলে কোনো অভিযোগ কিংবা বিচার ছাড়াই তাদেরকে বছরের পর বছর আটক করে রাখতে পারবে ইসরাইল। পাবলিক ডিপ্লোমেসি ও পলিসি বিভাগের স¤প্রতি প্রকাশিত ওই প্রতিবেদনে জানানো হয়েছে, গত বছর ৩ হাজার ২৫৫ জন ফিলিস্তিনি শিশুকে আটক করেছে ইসরাইলি কর্তৃপক্ষ। যাদের বয়স ১২ থেকে ১৭ বছরের মধ্যে। জেরুজালেম পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ইসরাইলে যেসব শিশু আটক রয়েছে তাদের মধ্যে ৭০ শতাংশ সহিংসতা, ধর্ষণ, যৌনাঙ্গ কর্তন, যাবজ্জীবন কারাদন্ডসহ খাবার না পাওয়ার মতো নানারকম নির্যাতনের শিকার হচ্ছে। ইসরাইলের ওই দৈনিকটি বলছে, ‘কারাবন্দী এসব শিশুর ৭৫ শতাংশের বেশি শিশুকে চোখ বেঁধে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। ফিলিস্তিনি কারাবন্দী দিবস উপলক্ষে গতকাল এই প্রতিবেদনটি প্রকাশিত হয়। ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘আজকের এই দিনে ফিলিস্তিনের নাগরিকরা সেইসব মানুষকে সম্মান জানাচ্ছে যারা স্বাধীনতার জন্য পাশবিক নির্যাতন ও অবিচার সহ্য করেও ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠান নিজেকে বিসর্জন দিয়েছেন।’ মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Md Abdul Baten ২১ এপ্রিল, ২০১৯, ১০:০০ এএম says : 0
    ইয়া আল্লাহ .. তুমি আমাদের ফিলিস্তিনি ভাইদের রক্ষা কর..
    Total Reply(0) Reply
  • Md Mahbub Khan ২১ এপ্রিল, ২০১৯, ৯:৫৯ এএম says : 0
    Allah Muslim jati k rokkha koro
    Total Reply(0) Reply
  • Abdul Jalil ২১ এপ্রিল, ২০১৯, ১০:০০ এএম says : 0
    আল্লাহ তুমি তোমার কুদরতি হাতে, সকল মুসলিমকে, ইহুদীদের হাত থেকে রক্ষা কর।।
    Total Reply(0) Reply
  • ferdous ২১ এপ্রিল, ২০১৯, ২:৫৭ পিএম says : 0
    Hai allah tumi somostu muslimder hefajot koro mabut, ato kostu r sojju korte parsina.
    Total Reply(0) Reply
  • ss miah ২১ এপ্রিল, ২০১৯, ৯:২৮ পিএম says : 0
    আল্লার দুনিয়ায় ইসলাম ধর্ম বড় জাতি,কিন্তু ভোগ বিলাসিতা, লোভ লালসা,সামলাতে না পারিয়া বিধর্মীদের কাছে কেনা গোলামের মতো বিক্রি হওয়ায়, মুসলিম নেতারা এক এক করে সব রাষ্ট্রে জিম্মা হইয়া, নিজের দেশ অন্য দেশের কাছে হস্তান্তর করে দিচ্ছে,আর বাদাইম্মারা দখল করে নিতেছে ,কারণ সব ধর্ম মিলে মিশে চলে,কিন্তু মুসলিম এর মধ্যে মিল নাই,একতা নাই,তাই সারা বিশ্বে মুসলিম নামের দেশ আছে,কিন্তু মুসলিম মানুষ আছে কি ? তাহলে কেন সব মুসলিম কান্ট্রি গুলি শেষ করে দিচ্ছে ? এই বিচার কোথায় পাবে,কে করবে ? লোভ লালসা,নারী,মদ,এগুলো দিয়েই শেষ করে দিবে ? মরার আগে , পরবাসে যাওয়ার আগে, সজাগ হউন, সব মুসলিম আল্লার কাজে সঠিক পথ ধরে মিলে চলুন,বিক্রি হবেন না,আর বর্জন করুন উল্লেখ করা কথা গুলো,শুনতে খারাপ হলে ও ঘটনা তো সত্য /সময় থাকতে সতর্ক হউন পরকালে শান্তি পাবেন @ আপনি যদি অনেক বড় মাপের হউন, কথা গুলি বিবেচনা করে, উপযোক্ত ব্যবস্তা নেওয়ার জন্য আল্লার কাছে দোয়া করুন,নিজের কোনো ক্ষমতা থাকলে ব্যবহার করুন..............!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন