Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

অধিনায়ক হয়েই রাজস্থানকে জেতালেন স্মিথ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

আইপিএলে তৃতীয় ম্যাচ জিতলো রাজস্থান রয়্যালস। শনিবার আজিঙ্কা রাহানের কাছ থেকে অধিনায়কত্ব পেয়েই দলকে ৫ উইকেটে জেতালেন স্টিভেন স্মিথ। তার অপরাজিত হাফসেঞ্চুরিতে আবারও মুম্বাই ইন্ডিয়ান্সকে হারালো রাজস্থান।

গত শনিবার মুম্বাইয়ের মাঠে জিতেছিল রাজস্থান। এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বার মুখোমুখি দুই দল। এবার ঘরের মাঠেও সাবেক চ্যাম্পিয়নদের বিপক্ষে অজেয় থাকলো তারা। নেতৃত্ব ফিরে পেয়ে প্রথম ম্যাচে দলকে জেতালেন স্মিথ। তার অপরাজিত ৫৯ রানের ইনিংসে ৫ বল বাকি থাকতে ১৬২ রানের লক্ষ্য পূরণ করেন রাজস্থান।

জয়পুরে টস হেরে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের ব্যাটে ৫ উইকেটে ১৬১ রান করে আগের দুটি ম্যাচ জেতা মুম্বাই। জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেটে ১৬২ রান করে রাজস্থান। ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে তারা। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই আছে মুম্বাই, তারা খেলেছে ১০ ম্যাচ।

রোহিত শর্মা (৫) দলীয় ১১ রানে বিদায় নিলে সূর্যকুমার যাদবের সঙ্গে ৯৭ রানের জুটি গড়েন ডি কক। সূর্যকুমার (৩৪) বিদায় নেওয়ার পরের ওভারে ডি কক মাঠ ছাড়েন। দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান ৪৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৬৫ রান করেন। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ২৩ রানের গতিময় ইনিংস মুম্বাইয়ের স্কোরবোর্ডকে চ্যালেঞ্জিং করে।

রাজস্থানের পক্ষে দুটি উইকেট নেন শ্রেয়াস গোপাল।

বড় লক্ষ্য না দিলেও দীপক চাহার দ্রুত উইকেট নিয়ে রাজস্থানকে ধাক্কা দেন। আজিঙ্কা রাহানে (১২), সানজু স্যামসন (৩৫) ও বেন স্টোকসকে (০) ফেরান মুম্বাইয়ের এই বোলার। তবে রিয়ান পরাগের সঙ্গে ৭০ রানের জুটি গড়ে ম্যাচ সহজ করে দেন স্মিথ। রাহানের বদলে অধিনায়কত্ব পেয়ে হাফসেঞ্চুরি করেন তিনি ৪০ বলে।

পরাগ ৪৩ রানে রান আউট হন। পরের ওভারে অ্যাস্টন টার্নার (০) আউট হলে স্টুয়ার্ট বিন্নিকে (৭*) সঙ্গে করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন স্মিথ। ম্যাচসেরা ইনিংস খেলার পথে ৪৮ বল মোকাবিলা করেন তিনি, চার ছিল ৫টি আর ছয় একটি।

মুম্বাইয়ের পক্ষে সেরা বোলিং করেন চাহার, ৪ ওভারে নেন ৩ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ