Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘটনাস্থল পরিদর্শন করলেন ঢাকা জেলা এসপি

ধামরাইয়ে মসজিদ ভাঙচুর

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ধামরাইয়ে বাইচাইল গ্রামে আধিপত্য বিস্তার কেন্দ্র করে রাতের আঁধারে প্রায় চল্লিশ বছরের পুরোনো একটি জামে মসজিদ গুড়িয়ে দেয় প্রতিপক্ষ। এ ঘটনায় ওই এলাকায় বেশ কদিন ধরেই উত্তেজনা বিরাজ করছিল।
গতকাল শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। এ সময় এসপি বলেন, আপনারা কোন সংঘাতে যাবেন না। আমরা বাকি আসামীদের অতি তাড়াতাড়ি আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করব। কারণ আইনের উর্দ্ধে কেউ নয়। এ সময় ধামরাই উপজেলা কৃষকলীগ সভাপতি ও বালিয়া ইউনিয়ন চেয়ারম্যান আহম্মদ হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ (ঢাকা উত্তর) মো. সাইদুর রহমান, ধামরাই থানা অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, কাওয়ালীপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ (এস আই) মো. কামরুজ্জামান, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, সমাজ সেবক মো নুরে আলম সিদ্দিকি নান্নু প্রমুখ। এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বালিয়া ইউনিয়নের বাইচাইল গ্রামে ‘ইনসাফ’ নামে একটি সমিতি রয়েছে। এ সমিতির আওতায় মাঠ পুকুর, গাছসহ বেশ কিছু সম্পত্তি রয়েছে। মাঠের পাশে প্রায় ৪০ বছরের পুরনো একটি মসজিদ রয়েছে। গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে ওই সমিতির দু’পক্ষের লোকজনের মধ্যে নেতৃত্ব নিয়ে দীর্ঘ দিন ধরে বিবাদ চলে আসছিল। এনিয়ে গত ১৩ এপ্রিল শনিবার গভীর রাতে দেওয়ান মোতাহার হোসেন ও লিটনের নেতৃত্বে একদল বাহিনি ওই চৌচালা মসজিদটি ভেঙ্গে পাশে একটি পুকুরে ফেলে রাখে। ভেতরের জিনিসপত্র নিয়ে যায়।
পরে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে মসজিদ ভাঙ্গা ও গাছকাটার বিষয়ে পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছকাটা বন্ধ করে। পরে এ ঘটনায় আবুল হোসেন নামে এক মুক্তিযোদ্ধা ধামরাই থানায় দেওয়ান মোতাহার হোসেনকে প্রধান আসামী করে জ্ঞাত ১৮ জন ও অজ্ঞাতনামা আরো ১৫/২০ কে আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ হান্নান ও মোজা নামে দু’জনকে গ্রেফতার করে। গ্রেফতারদের আদালতে প্রেরণ করলে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ