Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

৮ কোটি টাকা আত্মসাৎ ৩ প্রতারক গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কানাডা-আমেরিকায় নেয়ার কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে আট কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে পাকড়াও করেছে ডিবি পুলিশ। গত শুক্রবার রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ডিবির উপ-কমিশনার এসএম মোস্তাইন হোসেন জানান, এ চক্রটি নগরীর আগ্রাবাদ আল মদিনা টাওয়ারে ফরচুন গ্লোবার ইমিগ্রেশন নামে ১০০-১৫০ শিক্ষার্থীর কাছ থেকে আট কোটি টাকা হাতিয়ে নেয়। এরপর তারা অফিস গুটিয়ে পালিয়ে যায়।
গ্রেফতারকৃতরা হলেন- অনিক ইসলাম মুন্না ওরফে মাসুদুজ্জামান খান মুন্না (৩৪), রফিকুজ্জামান খান রনি (২৭) ও খন্দকার আবুল হাসান সুমন (৩২)। ডিবি কর্মকর্তারা জানান, তারা দেশের বিভিন্ন জেলায় বিভিন্ন নামে গ্লোবাল ইমিগ্রেশন অ্যান্ড এডুকেশন সেন্টার খুলে পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে মানুষকে আকৃষ্ট করে কানাডা-আমেরিকা পাঠানোর কথা বলে টাকা নেয়। একটি নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেয়। ওই সময় পার হওয়ার কিছুদিন আগে অফিস বন্ধ করে দিয়ে উধাও হয়ে যায়। তাদের বিরুদ্ধে নগরীর কয়েকটি থানায় একাধিক মামলা রয়েছে। মামলার পর প্রতারকরা আসল নাম ঠিকানা গোপন রেখে বিভিন্ন জায়গায় বিভিন্ন ছদ্মনাম প্রকাশ করে। ভুয়া জাতীয় পত্র, ভুয়া পাসপোর্ট এবং ব্যাংক একাউন্টে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ