Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সরকার চাইলেও বিএনপিকে নিঃশেষ করতে পারবে না

কুমিল্লায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সরকার চাইলেও বিএনপিকে নি:শেষ করতে পারবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করছে, আইনগতভাবে খালেদা জিয়ার জামিন পাবার অধিকার রয়েছে। কিন্তু সরকার নানা জটিলতা সৃস্টি করে খালেদা জিয়াকে আটকে রেখেছে। যার ফলে তিনি ১৪ মাস কারাগারে। অথচ সরকারদলীয় অনেকে সাজাপ্রাপ্ত হয়েও মুক্ত আছেন এবং মন্ত্রীত্ব করছেন।
গতকাল শনিবার বিকেলে মির্জা ফখরুল কুমিল্লা-১০ আসন এলাকায় নির্বাচনকালীন ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান প্রদানকালে এসব কথা বলেন। এ সময় তার সাথে বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাংবাদিক নেতা শওকত মাহমুদ, কবির মুরাদ, সায়মা ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, হতাশ হবেন না। বিএনপি নি:শেষ হয়ে যায়নি। খালেদা জিয়া এদেশের মানুষের জন্য রাজনীতি করেন। তাই কোন শক্তি বিএনপিকে শেষ করতে পারবে না। বিএনপি অতীতেও প্রতিটি সংকটে ঘুরে দাঁড়িয়েছে, আগামী দিনেও দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি আবারও ঘুরে দাঁড়াবে। তিনি বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিনিময়ে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিতদের শপথ গ্রহণের কথা শুধুমাত্র গুঞ্জন এবং অসত্য। এসব কথার কোন ভিত্তি নেই।
বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে ফখরুল বলেন, এক দেশের আদালত আরেক দেশের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধের নির্দেশনা দিলে তা বন্ধ হয় কিনা আমার জানা নেই।
মির্জা ফখরুল বলেন, আমরা যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ করেছি আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সব চেতনা ধ্বংস করে দিয়েছে। তারা গনতন্ত্র শেষ করে দিয়েছে। মানুষের অধিকারকে হরণ করে নিয়েছে। আজকে তারা পিস্তল, বন্দুকের জোরে এবং আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে ক্ষমতা ধরে রাখতে চায়। ইনশাল্লাহ, জনগনকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র উদ্ধার করা হবে। তিনি সদর দক্ষিণ, লালমাই ও লাঙ্গলকোট উপজেলার ৯৫ জন ক্ষতিগ্রস্থ নেতাকর্মীর মাঝে আর্থিক অনুদান প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৪ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন