Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

‘বঙ্গবন্ধু সম্পর্কে শিশুদের জানতে হবে’

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চারিত্রিক গুণাবলি ধারণ করে তার আদর্শ অনুসরণ করতে হবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু অত্যন্ত সময়ানুবর্তী ছিলেন। তিনি যথাসময়ে সঠিকভাবে সকল কাজ সম্পন্ন করতেন, নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতেন এবং হোমওয়ার্ক শেষ করতেন। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শিশুদের নিয়ে আয়োজিত এক চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৭ মার্চ ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় এই শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রত্যেক গ্রুপর সেরা ১০ জন করে মোট ৩০ জন প্রাতযোগীকে পুরস্কার প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন প্রফেসর নিসার হোসেনের সভাপতিত্বে এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক শেখ আফজাল হোসেনসহ আরো অনেকে । ঢাবি ভিসি বলেন, সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে শিশুদের ভালোভাবে জানতে হবে। চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক কর্মকান্ডসহ সৃজনশীল কাজের সঙ্গে শিশুদের সম্পৃক্ত রাখার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ