Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

টটেনহ্যামকে হারিয়ে শীর্ষে সিটি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

তিন দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জিতেও হতাশায় মাঠ ছাড়তে হয়েছিল ম্যানচেস্টার সিটিকে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। মাওরিসিও পচেত্তিনোর দলকে আবারও হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
গতকাল ইতিহাদ স্টেডিয়ামের লিগ ম্যাচটি ১-০ গোলে জিতে স্বাগতিকরা। দলের হয়ে লিগে নিজের প্রথম গোলটি করেন তরুণ ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। গত অক্টোবরে টটেনহ্যামের মাঠেও একই ব্যবধানে জিতেছিল সিটি।
৩৪ ম্যাচে ২৮ জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৬। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লিভারপুল। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৬৭। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৬৬ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ৩৪ ম্যাচে চেলসির পয়েন্টও ৬৬; তবে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে আছে তারা। ২ পয়েন্ট কম নিয়ে ছয় নম্বরে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড।
স¤প্রতি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালেও মুখোমুখি হয় দল দুটি। টটেনহ্যামের মাঠে ১-০ গোলে হারের পর ফিরতি পর্বে ঘরের মাঠে ৪-৩ গোলে জিতে পেপ গার্দিওলার শিষ্যরা। কিন্তু দুই লেগ মিলে স্কোরলাইন ৪-৪ হওয়ায় অ্যাওয়ে গোলে এগিয়ে শেষ চারে ওঠে পচেত্তিনোর দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন