Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

জোকোভিচের বিদায় সেমিতে নাদাল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মন্টে কার্লো মাস্টার্সে আবার ব্যর্থ নোভাক জোকোভিচ। এবারের আসরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সার্বিয়ান তারকা। রাশিয়ান প্রতিদ্ব›দ্বী দানিল মেদভেদেভের কাছে হেরেছেন তিনি ৬-৩, ৪-৬, ৬-২ গেমে। সেমিফাইনাল নিশ্চিত করেছেন অবশ্য রাফায়েল নাদাল। ২০১৩ ও ২০১৫ সালে মন্টে কার্লো থেকে শিরোপা জিতেছেন জোকোভিচ। এবার আরেকটি শিরোপা খোঁজে নেমেছিলেন মোনাকোর ক্লে কোর্টে। তবে ছেলেদের টেনিস র‌্যাংকিয়ের ১৪ নম্বর মেদভেদেভের কাছে ২ ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে হার মানেন ৩১ বছর বয়সী সার্বিয়ান।
অস্ট্রেলিয়ান ওপেনে মেদভেদেভকে শেষ ষোলোতে হারিয়েছিলেন জোকোভিচ। তবে এবারের লড়াইয়ে ২৩ বছর বয়সী রাশিয়ানের সামনে পাঁচবার নিজের সার্ভে হার মানেন টেনিসের বর্তমান নাম্বার ওয়ান। ১৫টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচের বিপক্ষে চতুর্থ সাক্ষাতে এসে প্রথম জয় পেয়েছেন মেদভেদেভ।
জোকোভিচ হারলেও সেমিফাইনাল নিশ্চিত করেছেন প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন নাদাল। ঘুরে দাঁড়িয়ে আর্জেন্টাইন গাইদো পিলার বিপক্ষে পেয়েছেন ৭-৬ (৭-১), ৬-৩ গেমের জয়। প্রথম সেট ৪-১ গেমে পিছিয়ে ছিলেন স্প্যানিশ তারকা, সেই জায়গা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ান ‘ক্লে কোর্টের রাজা’। ফাইনালে ওঠার লড়াই নাদাল মুখোমুখি হবেন ইতালির ফাবিও ফোগনিনির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ