Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

ইমরান খানের বিশ্বকাপ টোটকা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী হিসেবে এখন পুরো দেশের ভার সামলালেও ইমরান খান দিনশেষে তো একজন ক্রিকেটারই। দেশের ক্রিকেট নিয়ে প্রায়ই তাঁকে বিভিন্ন মতামত ব্যক্ত করতে শোনা যায়। আর শোনা যাবে নাই-বা কেন? তর্কযোগ্যভাবে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় তারকা ইমরান। তাঁর নেতৃত্বেই বিশ্বকাপের স্বাদ পেয়েছিল পাকিস্তান। সেই মহান ক্রিকেটারের কাছ থেকে আসা যেকোনো আশীর্বাদ দলটির বর্তমান ক্রিকেটারদের জন্য পরম আরাধ্য।
কিছুদিন আগে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। এক সাক্ষাৎকারে দলটির প্রত্যেক সদস্যকে শুভকামনা জানিয়ে সাবেক পাকিস্তানি অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান বলেন, ‘পুরো জাতি তোমাদের জন্য প্রার্থনা করছে। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার গর্ব অন্য রকম। তোমরা জাতীয় দূত। তোমাদের দিকে গোটা জাতি তাকিয়ে আছে। তোমাদের ওপর ভরসা করে আছে।’
শুধু শুভকামনা জানিয়েই ক্ষ্যন্ত হননি, সেই সঙ্গে বিশ্বকাপের মতো আসরে কীভাবে সফল হওয়া যায়, সেই টোটকাটাও বাতলে দিয়েছেন সাবেক এই তারকা, ‘একজন চ্যাম্পিয়ন মাঠে নামে দৃঢ় আত্মপ্রত্যয় ও পরিকল্পনা নিয়ে। দলীয় স্পৃহা জয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তোমাদের প্রতিভা, খেলোয়াড়ি মনোভাব ও নৈপুণ্য দিয়ে পাকিস্তানের নাম উজ্জ্বল করো।’
৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয় করা পাকিস্তান বিশ্বকাপেও অপ্রত্যাশিত কিছু একটা করে দেখাবে, এমনটাই আশা ভক্ত-সমর্থকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন