Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বিএনপি কখনো প্যারোলের কথা বলেনি

মানববন্ধনে নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

প্যারোলে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে গুঞ্জন থাকলেও বিএনপি কখনোই একথা বলেনি বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদ্ধতির কথা বলা হচ্ছে, যেটা আমি উচ্চারণই করতে চাই না। কারণ এসবের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমরা কখনও এই কথা (প্যারোল) বলি নাই। আমাদের বক্তব্য স্পষ্ট। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই, কোনো শর্তাধীনে নয়। কারণ জামিন তার প্রাপ্য। তাকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে। তিনি একজন সিনিয়র সিটিজেন, ৭৪ বছর বয়স। তিনি নানা কঠিন রোগে আক্রান্ত। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, আমরা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি চাই, কোনো শর্ত দিয়ে আমরা মুক্তি চাইনি। আমরা কখনও বলি নাই যেকোনো মূল্যে আমরা তার মুক্তি চাই। অথচ তার মুক্তি নিয়ে নানা বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। জামিনযোগ্য মামলায় খালেদা জিয়ার জামিন হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, তথাকথিত দুর্নীতির মামলায় বেগম জিয়াকে সাজা দেয়া হয়েছে। তার সবগুলো মামলা জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। অথচ তার চেয়ে বেশি সাজা হওয়া নাজমুল হুদা সাজা হওয়ার কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে বের হয়ে আসেন। আমার প্রশ্ন হচ্ছে- বাংলাদেশে আদালত কী একটা না দুইটা?
বেগম জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, দেশব্যাপী আমরা আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি। একটা পর্যায়ে গিয়ে সারাদেশের মানুষ রাজপথে নেমে আসবে। তখন যে আন্দোলন হবে সেই আন্দোলন ঠেকানোর ক্ষমতা এই স্বৈরাচার সরকারের থাকবে না।
নজরুল ইসলাম বলেন, আজকে সম্পূর্ণ ভিত্তিহীন মিথ্যা মামলা দিয়ে দেশনেত্রীকে কারাগারে বন্দি রাখা হয়েছে। বিশ্বের যেখানে গণতন্ত্র আছে সেখানে মানুষ হয়রানি নিপীড়নের শিকার হয়না। আজকে লাখো মানুষের জীবন ও মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশে আমরা অধিকার বঞ্চিত। আসলে ক্ষমতাসীনেরা জনগণের ভোটে নির্বাচিত নয়। এজন্য জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই।
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে আমরা মুক্ত করবো। কিন্তু সরকার তার মুক্তি নিয়ে ধূম্রজাল সৃষ্টি করছে। বিএনপি শপথও নেবেনা প্যারোলও নেবেনা। আমারা জনগণকে সাথে নিয়েই বিজয়ী হতে চাই।
যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজকে দেশে সাধারণ মানুষের নিরাপত্তা নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। এই সরকারকে দেশের জনগণ উপযুক্ত জবাব দিতে প্রস্তুত।
আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জেবা আমিন খান, নিপুন রায় চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমূখ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ