Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রুবানা হক দায়িত্ব নিলেন

বিজিএমইএ’র প্রথম নারী সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠনের (বিজিএমইএ) প্রথম নারী সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রুবানা হক। গতকাল শনিবার রাজধানীর উত্তরায় বিজিএমইএ’র নতুন ভবনে ৩৬তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে দায়িত্ব গ্রহণ করেন তিনি। নির্বাচিত অন্য সদস্যরাও এ সময় বিদায়ী সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন কমিটির কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।
রুবানা হক মোহাম্মদী গ্রুপ ও নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বিজিএমইএ ও এফবিসিসিআইর সাবেক সভাপতি মরহুম আনিসুল হকের স্ত্রী। বিজিএমইএর পরিচালক পদে গত ৬ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ঢাকা অঞ্চলে ড. রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত ফোরাম প্যানেল ২৬টি পরিচালক পদে সবগুলোতেই বিজয়ী হয়। এর আগে চট্টগ্রাম অঞ্চলের ৯টি পরিচালক পদেও একই প্যানেলের প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় বিজয়ী হন।
নির্বাচনে জয়ী পরিচালকরা হলেন রুবানা হক, এস এম মান্নান, ফয়সাল সামাদ, মোহাম্মদ নাছির, আসিফ ইব্রাহিম, আরশাদ জামাল, এম এ রহিম, কে এম রফিকুল ইসলাম, মো. শহীদুল হক, মশিউল আজম, ইনামুল হক খান, মাসুদ কাদের, ইকবাল হামিদ কোরাইশী, নাছির উদ্দিন, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা, রেজওয়ান সেলিম, মুনির হোসেন, এ কে এম বদিউল আলম, মিরান আলী, মোহাম্মদ আবদুল মোমেন, মোশারফ হোসেন ঢালী, শিহাব উদ্দোজা চৌধুরী, মহিউদ্দিন রুবেল, শরীফ জহির ও নজরুল ইসলাম।
চট্টগ্রাম অঞ্চলের বিজয়ীরা হলেন- মোহাম্মদ আব্দুস সালাম, এ এম চৌধুরী, এ এম মাহবুব চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা।



 

Show all comments
  • Shuayb Muhammod ২১ এপ্রিল, ২০১৯, ২:১৭ এএম says : 0
    ব্যবসা লাটে উঠবে৷ রেডি থাকেন।
    Total Reply(0) Reply
  • M.h. Kabir ২১ এপ্রিল, ২০১৯, ২:১৮ এএম says : 0
    হায়রে ব্যাবসা তা আবার নারীদের হাতে
    Total Reply(0) Reply
  • Farhad Hossain ২১ এপ্রিল, ২০১৯, ২:১৯ এএম says : 0
    রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ'র প্রথম নারী সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন রুবানা হক। শিল্পের উন্নয়নে সবাইকে সাথে নিয়ে কাজ করার অঙ্গীকার।
    Total Reply(0) Reply
  • Gautom Kumar ২১ এপ্রিল, ২০১৯, ২:১৯ এএম says : 0
    অভিবাদন, Rubana Haq. অপরাজেয় মহিয়সী নারী।নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা।
    Total Reply(0) Reply
  • বাবুল ২১ এপ্রিল, ২০১৯, ৯:৩৫ এএম says : 0
    অনেক অনেক শুভ কামনা রইলো। আশা করি তিনি সঠিকভাবে তার দায়িত্ব পালন করবেন।
    Total Reply(0) Reply
  • Abdullah Kawsar ২১ এপ্রিল, ২০১৯, ১১:৫০ এএম says : 0
    Not good management overall
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন