Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

কানাডিয়ান ইউনিভার্সিটিতে ১৫৪৭ শিক্ষার্থীকে স্কলাশিপ প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:৩১ এএম

প্রতিষ্ঠার পর থেকে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে এক হাজার ৫৪৭ জন শিক্ষার্থীকে শারাফাত চৌধুরী মেরিট স্কলারশিপ প্রদান করা হয়েছে। গতকাল (শনিবার) ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে ৬৫ জন শিক্ষার্থীকে শারাফাত চৌধুরী ফাউন্ডেশন থেকে মেরিট স্কলারশিপ দেয়া হয়। দেশের উচ্চ শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১৫৪৭ শিক্ষার্থীকে প্রায় সাড়ে ১৩ কোটি টাকা স্কলারশিপ প্রদান করেছে কানাডিয়ান বিশ^বিদ্যালয়।
স্কলারশিপ ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টি এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের নির্বাহী চেয়ারম্যান শাহনুল হাসান খান, ভিসি প্রফেসর ড. মো: মাহফুজুল ইসলাম, প্রো-ভিসি প্রফেসর ড. নজরুল ইসলাম, ট্রেজারার শেখ মোজাফফর হোসেন, ডিন, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধান, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বৃত্তি প্রাপ্ত মেধাবী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন