Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

বেসরকারি হজযাত্রী নিবন্ধন সম্পন্ন

সরকারী নিবন্ধন ৩০ এপ্রিল পর্যন্ত বর্ধিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:৩১ এএম

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন গত বৃহস্পতিবার শেষ হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন কার্যক্রমের সময় আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮টি কোটার মধ্যে ৬ হাজার ৮১৬টি কোটা পূর্ণ হয়। এখন আগে আসলে আগে পাবেন ভিত্তিতে নিবন্ধনের সুযোগ দেয়া হচ্ছে।
বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রী ১ লাখ ২০ হাজার। প্রাক-নিবন্ধিতদের মধ্যে এখনও বেসরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ৩৬০টি কোটা পূরণ হয়নি।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সউদী সরকারের চাহিদা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে হজযাত্রীর সংখ্যাসহ এজেন্সির তালিকা প্রেরণের বাধ্যবাধকতা থাকায় নিবন্ধনের সময়সীমা বাড়ানো হবে না। তবে ১ হাজার ৩৬০ জনের অপূর্ণ কোটা পূরণের শর্তে নিবন্ধনকারী এজেন্সিসমূহের মধ্যে হজযাত্রী সংখ্যার ভিত্তিতে আনুপাতিক হারে গাইড হিসেবে বণ্টন করা হবে।
বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শিব্বির আহমদ উসমানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দ্রুত সময়ের মধ্যে নিবন্ধিত হজযাত্রী বিমানের টিকিট ক্রয় করার অনুরোধ জানানো হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন