Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শাহরুখ-করণ ছোট মনের মানুষ : নীনা গুপ্তা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১০:০৮ এএম

নিজের ব্যক্তিগত জীবন থেকে মেয়ে মাসাবা, কেরিয়ার সহ নানান বিষয় নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিনেত্রী নীনা গুপ্তা। বরাবরই অবশ্য নিজের জীবনকে খোলা পাতার মতো রেখেছেন নীনা। ৮ এর দশকে জনপ্রিয় অভিনেত্রী প্রেমে পড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসের। এরপরেই নীনার কোল আলো করে আসে তাঁদের একমাত্র সন্তান মাসাবা।

মাসাবার জন্মের পর অবশ্য ভিভ রিচার্ডসের সঙ্গে সেভাবে যোগাযোগ ছিল না নীনার। একা হাতেই বড় করেন মেয়ে মাসাবাকে। পরে অবশ্য মাসাবা ও নীনার সঙ্গে যোগাযোগ করেন ভিভ রিচার্ডস। তবে ৮ এর দশকে দাঁড়িয়ে নীনার পক্ষে 'সিঙ্গল মাদার' হওয়া অবশ্য সহজ ছিল না। অর্থনৈতিক, সামাজিক নানান বাধা পার হয়ে তবেই মাসাবাকে বড় করতে পেরেছেন নীনা। সম্প্রতি, সাক্ষাৎকারে সেসব নিয়েই কথা বলেছেন 'বাধাই হো' অভিনেত্রী। শুধু মাসাবাকে নিয়েই নয়, নিজের কেরিয়ারে চলার পথে তাঁকে যেভাবে নানান সমস্যার মুখোমুখি হতে হয়েছে, সেকথাও তুলে ধরেন তিনি।

বলিউডের অন্যতম দুই গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব শাহরুখ খান এবং করণ জোহরকে অত্যন্ত খারাপ ও নিচু মনের মানুষ বলে মন্তব্য করেন অভিনেত্রী। অবশ্য এবিষয়টি এক্কেবারেই আক্রমণ করে বলেননি অভিনেত্রী। নেহাতই মজা করে শাহরুখ-করণ সম্পর্কে এই কথা বলেন তিনি। নীনার বক্তব্য ছিল এক ''বিমানে যখন শাহরুখ-করণের সঙ্গে আলাপ হয় তখন ওরা নিজেই আমায় ফোন নম্বর দিল। তারপর যখনই ফোন করি আর ফোনই তোলে না! খুব খারাপ'' নীনা গুপ্তার কথায়, আদপে তিনি শাহরুখ, করণকে ফোন করছিলেন যাতে তাঁরা মাসাবাকে বোঝান যে সে যেন অভিনয়কে কেরিয়ার হিসাবে না বেছে নেয়। কারণ মাসাবা অভিনয়ে আসুক তিনি একেবারেই চাননি। তাঁর শারীরিক গঠন বলিউড সিনেমার সঙ্গে যায় না।

নীনা গুপ্তার কথায়, মাসাবার শারীরিক গঠন যেমন তাতে সে বলিউডে কখনওই কাজ পাবে না, তারজন্য তাঁকে বিদেশে যেতে হবে। পরবর্তীকালে মাসাবা অবশ্য ফ্যাশন ডিজাইনার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তবে নীনা গুপ্তের কথায়, তিনি চান তাঁর মেয়ে লেখালিখিটা চালিয়ে যাক। কারণ নীনার কথায়, ও খুবই ভালো লেখে। এছাড়াও মাসাবা গান ও নাচটাও চালিয়ে যাক সেটাও চান নীনা গুপ্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২১ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন